বাসস দেশ-২৭ : শাহজালাল বিমানবন্দরে ১৫ কেজি সোনাসহ এক যাত্রী আটক

167

বাসস দেশ-২৭
সোনা-আটক
শাহজালাল বিমানবন্দরে ১৫ কেজি সোনাসহ এক যাত্রী আটক
ঢাকা, ১৬ ডিসেম্বর, ২০২০ (বাসস): হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫ কেজি ওজনের সোনাসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম।
ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ মারুফুর রহমান আজ বাসসকে জানান, এসময় ১০ তোলা ওজনের ১৩০ পিস সোনার বারসহ দুবাই থেকে আসা লুৎফর রহমান মুন্সিকে (৫৩) আটক করা হয়েছে। আটককৃত সোনার আনুমানিক বাজার মূল্য সাড়ে ১০ কোটি টাকা।
ডেপুটি কমিশনার মোহাম্মদ আব্দুস সাদেক বাসসকে জানান, মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে দ্বুাই থেকে এ্যামিরেটস এয়ারলাইন্সের (ইকে-৫৮৪) একটি ফ্লাইট ঢাকা শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে। এই বিমানের যাত্রী ছিলেন লুৎফর রহমান মুন্সি। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ চোরাচালান প্রতিরোধ টিমের কর্মকর্তারা দুবাই থেকে আসা লুৎফর রহমানকে আটক করে।
গ্রিন চ্যানেল পার হবার পর তার গতিবিধি সন্দেহজনক এবং তার কথাবার্তা অমিল হওয়ায় তাকে আটক করা হয়। পরে তার শরীরের বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে ১০ তোলা ওজনের মোট ১৩০ পিস সোনার বার পাওয়া যায়। লুৎফর রহমানের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায় বলে জানা গেছে।
কর্মকর্তা আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় আজ বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২১০০/-শআ