বাসস ক্রীড়া-৮ : উইজডেনের বর্ষসেরা দলে জায়গা হয়নি কোহলি-স্মিথের

139

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-উইসডেনের
উইজডেনের বর্ষসেরা দলে জায়গা হয়নি কোহলি-স্মিথের
লন্ডন, ১৬ ডিসেম্বর ২০২০ (বাসস) : আর কিছুদিন পর বিদায় ২০২০ সাল। করোনাভাইরাসের কারনে এ বছর খুব বেশি খেলা হয়নি। মহামারীর কারনে গেল মার্চ থেকে জুলাইয়ের প্রথম সপ্তাহ পর্যন্ত স্থগিত ছিলো বিশ্ব ক্রিকেট। এমনকি এ বছর কোন কোন দল এখন পর্যন্ত টেস্ট খেলারই সুযোগ পায়নি।
এখন পর্যন্ত এ বছর মাত্র ১৮টি টেস্ট খেলা হয়েছে। তবে তারপরও এ বছরের জন্য সেরা টেস্ট একাদশ বাছাই করেছে ক্রিকেটের বাইবেল খ্যাত জনপ্রিয় ম্যাগাজিন উইজডেন। তবে এই একাদশ তারা বিবেচনা করেছে ১১ ডিসেম্বর ২০১৯ থেকে ১১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত। এ সময় মোট ২৩টি টেস্ট অনুষ্ঠিত হয়েছে।
অবাক করার বিষয় হলো সেরা টেস্ট একাদশে জায়গা হয়নি বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান বিরাট কোহলি ও স্টিভেন স্মিথের।
তবে একাদশে আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। এই একাদশের অধিনায়কও তিনি। এছাড়াও আছেন পাকিস্তানের বাবর আজম, ইংল্যান্ডের বেন স্টোকস-স্টুয়ার্ট ব্রড, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককের মত খেলোয়াড়রা।
একাদশের সবচেয়ে বেশি তিন জন করে খেলোয়াড় রয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের। অস্ট্রেলিয়া ও পাকিস্তানের খেলোয়াড় রয়েছে দু’জন করে। দক্ষিণ আফ্রিকা থেকে আছেন একজন। কোনও দ্বাদশ খেলোয়াড় রাখা হয়নি।
উইজডেনের বর্ষসেরা টেস্ট একাদশ : কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক), ডম সিবলি (ইংল্যান্ড), শান মাসুদ (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান), মার্নাস লাবুশেন (অস্ট্রেলিয়া), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেটরক্ষক), কাইল জেমিসন (নিউজিল্যান্ড), টিম সাউদি (নিউজিল্যান্ড), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড) ও নাথান লিঁও (অস্ট্রেলিয়া)।
বাসস/এএমটি/১৮৪৩/স্বব