নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যাট্টিক সিরিজ জয়ের মিশনে পাকিস্তান

1765

অকল্যান্ড, ১৬ ডিসেম্বর ২০২০ (বাসস) : আগামী ১৮ ডিসেম্বর থেকে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু করছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যাট্টিক টি-টুয়েন্টি সিরিজ জয়ের মিশন পাকিস্তানের। কারন সর্বশেষ দুই সিরিজে জয় পেয়েছিলো পাকিস্তান। দু’দলের এবারের সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচটি শুরু হবে রাত ১২টায়।
২০১৮ সালে নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো পাকিস্তান। ঐ বছরই অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে তিন ম্যাচের সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে কিউইরা। তাই এবার নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যাট্টিক টি-টুয়েন্টি সিরিজ জয়ের সামনে দাঁড়িয়ে পাকিস্তান।
তবে হ্যাট্টিক সিরিজ জয়ের মিশনে নিয়মিত অধিনায়ক বাবর আজমকে পাচ্ছে না পাকিস্তান। ইনজুরির কারনে এই ফরম্যাটে খেলবেন না তিনি।
গত রোববার অনুশীলনের সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুগুলে ব্যথা পান বাবর। ১২ দিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। তাই দলকে নেতৃত্ব দিবেন স্পিনার শাদাব খান।
আজ এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাবরের পরিবর্তে নেতৃত্বের দায়িত্ব পেয়ে দলকে সাফল্য এনে দিতে মুখিয়ে আছেন শাদাব। তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই সিরিজে আমরা জিতেছি। এই ধারাটাই অব্যাহত রাখতে হবে। সবাই পারফরমেন্স করতে মুখিয়ে আছে।’
প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের অধিনায়কত্ব করবেন স্পিনার মিচেল স্যান্টনার। তিনি বলেন, ‘জয় দিয়ে সিরিজ শুরু করতে চাই আমরা। তবেই আত্মবিশ্বাসী হয়ে উঠবে দল।’
সিরিজের বাকী ম্যাচগুলো হবে যথাক্রমে ২০ ও ২২ ডিসেম্বর। টি-টুয়েন্টি সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবে নিউজিল্যান্ড-পাকিস্তান। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় এবং শেষ টেস্ট হবে ৩ জানুয়ারি।
পাকিস্তান দল : শাদাব খান (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, হায়দার আলী, হারিস রউফ, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।
নিউজিল্যান্ড দল : মিচেল স্যান্টনার (অধিনায়ক), টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, মার্টিন গাপটিল, স্কট কুগিলিজেন, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট, ইশ সোধি ও ব্লেয়ার টিকনার।