বাসস দেশ-৪৭ : বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অভূতপূর্ব পরিবর্তন এসেছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

165

বাসস দেশ-৪৭
খালিদ মাহমুদ-উদ্বোধন
বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অভূতপূর্ব পরিবর্তন এসেছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
ঢাকা, ১৫ ডিসেম্বর, ২০২০ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, গত ১০ বছরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অভূতপূর্ব পরিবর্তন এসেছে।
আজ মঙ্গলবার বিরল পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিরল মৌসুমী ক্রীড়া চক্রের উদ্যোগে দু’মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন।
বিরল শহরের উপকণ্ঠে আউটডোর-ইনডোর ব্যবস্থাসহ একটি ষ্টেডিয়াম তৈরি করা হবে জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যেখানে মহিলা খেলোয়াড়রা ব্যাডমিন্টন, টেবিল টেনিস এবং বাস্কেটবলসহ ইনডোর খেলাগুলো করতে পারবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন স্কুল লেভেলেও ধারাবাহিক খেলাধুলা কার্যক্রম শুরু করতে বলেছেন। বঙ্গবন্ধু ষ্টেডিয়ামে নিয়মিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতাসহ আন্তজার্তিক টুর্ণামেন্টগুলো অনুষ্ঠিত হচ্ছে। জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়েও খেলাধুলা হচ্ছে।
এতে বিরল উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বিরল মৌসুমী ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে বিরল উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও যুবলীগের সভাপতি আব্দুল মালেক, বিরল উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, মৌসুমী ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রাজু প্রমুখ বক্তব্য রাখেন।
পরে প্রতিমন্ত্রী দিনাজপুর জেলার সড়ক ও জনপথ বিভাগের চলমান ও বাস্তবায়িত প্রকল্প নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক করেন।
জেলা প্রশাসক মাহমুদুল আলমের সভাপতিত্বে মনোরঞ্জনশীল গোপাল এমপি, অ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম এমপিসহ সরকারি কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/২০১৫/-এএএ