বাসস ক্রীড়া-৯ : ব্যক্তিগত কারণে ফাইনালে থাকছেন না সাকিব

105

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-সাকিব
ব্যক্তিগত কারণে ফাইনালে থাকছেন না সাকিব
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০২০ (বাসস) : চলমান বঙ্গবন্ধু টি-২০ কাপের ফাইনাল খেলতে পারছেন না জেমকন খুলনার সাকিব আল হাসান। তার গুরুতর অসুস্থ।
তাই অসুস্থ শ্বশুরের পাশে থাকতে আজই যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়বেন সাকিব। ফলে চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের ফাইনালে জেমকন খুলনার হয়ে খেলা হচ্ছে না সাকিবের।
গতকাল রাতে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচ শেষে শ্বশুরের অসুস্থতার কথা জানতে পারেন সাকিব। এরপরই যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাবার সিদ্বান্ত সাকিব।
আজ সংবাদ মাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন জেমকন খুলনার টিম ম্যানেজার নাফিস ইকবাল।
তিনি জানান, ‘গতকাল রাতে সাকিব টিম হোটেল ছেড়ে দিয়েছেন। তার শ্বশুর অনেকদিন ধরে অসুস্থ। গতকাল তার শারীরিক অবস্থার অবনতি হয়। জেমকন খুলনার কাছে পরিবারই সবার আগে। পরিবারের কাছে সাকিবের ফিরে যাওয়াটা প্রাধান্য দিচ্ছে। সে আজই আমেরিকা যাচ্ছে।’
আইসিসি’র নিষেধাজ্ঞার পর বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন সাকিব। ৯ ম্যাচ খেলে ১১০ রান ও ৬টি উইকেট নিয়েছেন তিনি।
গতকাল বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের প্রথম কোয়ালিফাইয়ারে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৪৭ রানে হারিয়ে ফাইনালে উঠে সাকিবের জেমকন খুলনা। ব্যাট হাতে ৫১ বলে ৮০ রান করেন জহিরুল ইসলাম। পরে বল হাতে ৩৫ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়ে খুলনার ফাইনাল নিশ্চিত করেন দেশ সেরা পেসার মাশরাফি বিন মর্তুজা।
বাসস/এএমটি/১৯৩০/স্বব