বাসস দেশ-২৩ : মৌলবাদীদের অযৌক্তিক দাবির সঙ্গে আপোসের সুযোগনেই: হানিফ

103

বাসস দেশ-২৩
হানিফ-সভা
মৌলবাদীদের অযৌক্তিক দাবির সঙ্গে আপোসের সুযোগনেই: হানিফ
ঢাকা: ১৫ ডিসেম্বর, ২০২০ (বাসস) : মৌলবাদীদের অযৌক্তিক দাবির সঙ্গে আপোস করার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।
তিনি বলেন, ‘যুদ্ধ করেদেশ স্বাধীন করেছি, রাজাকারদের আস্ফালনশোনার জন্য নয়। সংবিধানের উপর আঘাত বরদাশত করা হবে না। শান্তির জন্য রাষ্ট্র পরিচালনার অংশ হিসেবে আলোচনা হতে পারে, তবে দল হিসেবেমৌলবাদী জঙ্গিবাদীদের সঙ্গে আওয়ামী লীগের আপোসেরকোনো সুযোগনেই। তাদের কোনো দাবি মানতে রাজি নয় আওয়ামী লীগ।
মাহবুব উল আলম হানিফ আজ মঙ্গলবার স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদ আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বর্তমানপ্রেক্ষাপট: শিক্ষক সমাজের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা দেয়া হচ্ছে। বিশ্বের বহু মুসলিম দেশে ভাস্কর্য আছে। স্বাধীনতার ৫০ বছর পরে সংবিধান নিয়ে কথা ওঠে, পতাকা নিয়ে কথা ওঠে। সংবিধানের উপর কালিমা লেপন হয় এ রকম কোন দাবি মেনে নেয়া হবে না।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবেন না। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ইসলাম শান্তির ধর্ম।মৌলবাদীরা উগ্র, সন্ত্রাস, জঙ্গিদের মতো কথা বলছে। প্রত্যেক মাদ্রাসায় সংবিধান অনুযায়ী জাতীয় সঙ্গীত গাইতে হবে। জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। ধর্মের দোহাই দিয়ে অপব্যাখ্যা করে স্বাধীনতা বিরোধীরা সংবিধানের উপর আঘাত হানছে।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, স্বাধীনতার ৫০ বছর পরে এসেও আজ নতুন করে স্বাধীনতার কথা বলতে হয়, সংবিধান নিয়ে কথা বলতে হয়। জাতীয় সংগীত নিয়ে কথা ওঠে। আজ মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার নাম দিয়ে বা ধর্মে দোহাই দিয়ে আজ তারাই নতুন সুরে নতুন লেবাস গায়ে দিয়ে ধর্মের অপব্যাখ্যা করে সংবিধানের ওপর আঘাত হানছে।
সংগঠনের সভাপতি এস এম জয়নুল আবেদীনের সভাপতিত্বে সভায় স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সাইদুর রহমান পান্না, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ তেলাওয়াত হোসেন খান ও অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ।
বাসস/বিকেডি/১৭১৫/-অমি