ইউরোপা লিগ: শেষ ৩২’এ লা লিগার শীর্ষ দল সোসিয়েদাদের মুখোমুখি ম্যানচেস্টার ইউনাইটেড

622

লন্ডন, ১৫ ডিসেম্বর ২০২০ (বাসস) : ইউরোপা লিগের শেষ ৩২’এ লা লিগার এই মুহূর্তের শীর্ষ দল রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল নিঁওনে অনুষ্ঠিত ড্র অনুষ্ঠানে ইউরোপা লিগের শেষ ৩২’র লাইন আপ চূড়ান্ত হয়েছে। গত সপ্তাহে এই দুই দলই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে।
২০১৭ সালের ইউরোপা লিগের বিজয়ী ইউনাইটেড জার্মান ক্লাব আরবি লিপজিগের কাছে পরাজিত হয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয়। এদিকে রোববার লা লিগার শীর্ষস্থান পুনরুদ্ধার করা সোসিয়েদার ইউরোপা লিগের নক আউট পর্বে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবেই প্রতিনিধিত্ব করবে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নাপোলির সাথে ড্র করে তারা বিদায় নিয়েছে।
শনিবার স্থানীয় প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির সাথে গোলশুন্য ড্র করে প্রিমিয়ার লিগ টেবিলের অষ্টম স্থানে রয়েছে ইউনাইটেড। লিগ টেবিলের শীর্ষে থাকা টটেনহ্যাম হটস্পারের থেকে তারা মাত্র পাঁচ পয়েন্ট পিছিয়ে রয়েছে।
সিরি-এ লিগে শীর্ষে থাকা এসি মিলানের থেকে চার পয়েন্ট পিছনে থাকা জেনারো গাত্তুসোর নাপোলি ইউরোপা লিগের শেষ ৩২’এ আরেক স্প্যানিশ দল গ্রানাডার মোকাবেলা করবে।
বুন্দেসলিগায় এ সপ্তাহে প্রথমবারের মত শীর্ষে উঠে আসা বায়ার লেভারকুসেন সুইস দল ইয়ং বয়েজের মোকাবেলা করবে। এদিকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়া ডাচ চ্যাম্পিয়ন আয়াক্স বর্তমানে লিগ ওয়ানের এক নম্বর দল লিলির মুখোমুখি হবে। চ্যাম্পিয়ন্স লিগের কঠিন গ্রুপে লিভারপুল ও আটালান্টার সাথে পেরে উঠেনি আয়াক্স।
নিজেদের গ্রুপে ৬ ম্যাচে শতভার জয় নিয়ে শীর্ষস্থানে থেকে নক আউট পর্ব নিশ্চিত করেছেন আর্সেনাল। নক আউট পর্বে তাদের প্রতিপক্ষ বেনফিকা। অপর দুই ইংলিশ দল টটেনহ্যাম ও লিস্টার সিটি যথাক্রমে অস্ট্রিয়ান দল উল্ফসবার্গ ও চেক প্রজাতন্ত্রের স্লাভিয়া প্রাগের বিপক্ষে মাঠে নামবে।
স্কটিশ প্রিমিয়ার লিগের এক নম্বর দল রেঞ্জার্স ডি-গ্রুপে বেনফিকাকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করেছিল। নক আউট পর্বে তাদের প্রতিপক্ষ রয়্যাল এন্টরেপ।