বাসস ক্রীড়া-৪ : ইনজুরির কারনে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে জোতা

157

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ইনজুরি
ইনজুরির কারনে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে জোতা
লন্ডন, ১৫ ডিসেম্বর ২০২০ (বাসস) : লিভারপুলের দীর্ঘ ইনজুরির তালিকায় নতুন করে যুক্ত হয়েছেন দিয়োগো জোতা। পর্তুগীজ এই ফরোয়ার্ড হাঁটুর ইনজুরির কারনে আগামী ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে চলে যেতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন রেডস বস জার্গেন ক্লপ।
গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে এফসি মিডজিল্যান্ডের সাথে ১-১ গোলের ড্রয়ের ম্যাচটিতে জোতা হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হন। যদিও ক্লপ নিশ্চিত করেছেন নতুন এই ইনজুরিতে কোন ধরনের অস্ত্রোপচারের প্রয়োজন নেই। ক্লপ জানান, ‘প্রাথমিক ভাবে যতটা মনে হয়েছিল তার থেকে বিষয়টা ততটা গুরুতর নয়। আশার কথা হচ্ছে কোন ধরনের অস্ত্রোপচারের প্রয়োজন হচ্ছেনা। কিন্তু বেশ কিছু সময়ের জন্য তাকে বিশ্রামে থাকতে হবে। সঠিকভাবে বলা না গেলেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে দেড় থেকে দুই মাস সময় লাগতে পারে।’
ক্লপ আরো জানিয়েছেন জোতার মতই একই ধরনের হাঁটুর সমস্যায় পড়েছেন রিজার্ভ ডিফেন্ডার কোস্টাস টিসিমিকাস। এদিকে ফুলহ্যামের বিপক্ষে সর্বশেষ লিগ ম্যাচে পিঠের সমস্যার কারনে সেন্ট্রাল ডিফেন্ডার জোয়র মাটিপকে বিরতির পর মাঠ থেকে উঠিয়ে নিতে বাধ্য হন ক্লপ।
ইতোমধ্যেই দলের মূল ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক গুরুতর হাঁটুর ইনজুরির কারনে অক্টোবর থেকে মাঠের বাইরে রয়েছেন। একইসথে জো গোমেজও হাঁটুর সমস্যায় ভুগছেন। ফুলহ্যামের বিপক্ষে ম্যাচে তাই জর্ডান হেন্ডারসনকে সেন্ট্রাল ডিফেন্সে নামিয়ে আনা হয়েছিল।
বাসস/নীহা/১৪৫৫/স্বব