জয়পুরহাটে মাদক মামলার রায়ে একজনের যাবজ্জীবন

328

জয়পুরহাট, ১৫ ডিসেম্বর, ২০২০ (বাসস) : হেরোইন রাখার দায়ে রবিউল ইসলাম (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে জয়পুরহাটের একটি আদালত।
জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. গোলাম সারোয়ার আজ মঙ্গলবার বেলা ১২ টায় এ রায় ঘোষণা করেন। রবিউল ইসলাম পাশের নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার চকচান্দিরা গ্রামের শরিফ মন্ডলের ছেলে। আদালত যাবজ্জীবন সশ্রম কারাদন্ডসহ ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে রায় দেন। মামলার অপর আসামী আবু রায়হানের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে খালাস প্রদান করে আদালত।
মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১৭ জানুয়ারি জেলা শহরের খনজনপুর সামাজিক স্বাস্থ্য চক্ষু হাসপাতালের সামনে ঢাকাগামী মেধা এন্টারপ্রাইজ যাওয়ার সময় রবিউলকে আটক করে র‌্যাবের একটি দল। তার দেহ তল্লাসী করে ৫৫৪ গ্রাম হেরোইন উদ্ধার করে র‌্যাব সদস্যরা। রবিউলের দেয়া তথ্যে এই মামলায় আবু রায়হান নামে আরেকজনকে আটক করা হয়। ওই দিনই জয়পুরহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ এর ১৯ (১) ধারায় মামলা দায়েরসহ আসামীদের সোপর্দ করে র‌্যাব সদস্যরা।
জয়পুরহাট থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান তদন্ত শেষে ২০১৬ সালের ৯ ফেব্রুয়ারি আদালতে আটক ২ জনের নামে চাজর্শিট দাখিল করেন। আদালত এ মামলায় ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ করে মঙ্গলবার ওই রায় প্রদান করেন।