বাসস দেশ-২ : লাল সবুজের আলোয় ঝলমল করছে কুমিল্লা শহর

157

বাসস দেশ-২
বিজয় দিবস-আলোকসজ্জা
লাল সবুজের আলোয় ঝলমল করছে কুমিল্লা শহর
কুমিল্লা (দক্ষিণ), ১৫ ডিসেম্বর, ২০২০ (বাসস) : বিজয়ের রঙে সেজেছে পুরো নগরী। সরকারি ভবন, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন স্থাপনা ঝলমল করছে লাল সবুজের আলোয়। রাত নামলেই লাল সবুজের বিচ্ছুরণে বিমোহিত কুমিল্লা নগরবাসী। লাল সবুজের আলোকসজ্জা বিজয়ের আনন্দকে আরও রঙিন করে তুলেছে।
পুরো শহরই যেন পতাকা, চারিদিকে লাল আর সবুজের ছড়াছড়ি। উঁচু দালান, সড়কের ধার সবখানেই শোভা পাচ্ছে পতাকার রঙের নান্দনিক আলোকসজ্জা। মহান বিজয় দিবস উপলক্ষে সরকারি ভবন, গুরুত্বপূর্ণ স্থাপনা, বাণিজ্যিক ভবনসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও সেজেছে বিজয়ের রঙে। লাল সবুজের এমন বিমোহিত রূপ বিজয়ের আনন্দকে বহুগুণ বাড়িয়েছে সব শ্রেণির মানুষের।
জাহিদ হাসান নামের এক পথচারী বাসসকে বলেন, খুবই সুন্দর লাগছে। আমি গর্বিত যে বাংলাদেশ আমার মাতৃভূমি। এক রিকশাচালক আমজাদ মিয়া বলেন, পুরো শহরটা পতাকার রঙে লাইটিং করেছে। দেখতে অনেক ভালো লাগছে। লাল সবুজের বিচ্ছুরণে বদলে গেছে রাতের কুমিল্লা, বিজয়ের এই আলোকসজ্জা উপভোগ করতে গভীর রাতে ঘর থেকে বেরিয়েছেন অনেকেই।
শহরের ঝাউতলা এলাকার ফারুক আহমেদ বাসসকে বলেন, আমরা ঘুরে-ঘুরে দেখছি। এই অসাধারণ লাইটিংটা বিজয় দিবসের আনন্দ আরেকটু বাড়িয়ে দেয়। লাল সবুজের এই আলোকসজ্জার মত ঝলমলে হয়ে উঠুক আগামীর বাংলাদেশ, বিজয়ের মাসে এমনই প্রত্যাশা সাধারণ মানুষের।
কলেজ শিক্ষার্থী কামরুজ্জামান বাসসকে বলেন, বিজয় দিবস উপলক্ষে সাজানো এমন মনোমুগ্ধকর দৃশ্য নিজ চোঁখে না দেখলে কেউ উপভোগ করতে পারবে না। দীর্ঘ নয় মাস সংগ্রামের পর পাকিস্তানি হানাদার বাহিনীকে হটিয়ে একটি স্বাধীন বাংলাদেশের যে পতাকা ছিনিয়ে এনেছিলো বাংলাদেশ তা আজ শোভা পাচ্ছে দেশের সর্বত্র। নগরবাসী আমিনুল ইসলাম বলেন, আমরা ঘুরে ঘুরে দেখছি। এই অসাধারণ লাইটিংটা বিজয় দিবসের আনন্দ আরেকটু বাড়িয়ে দেয়।
বাসস/এনডি/সংবাদদাতা/১০৫০/কেজিএ