বাসস দেশ-২৫ : অনলাইন শপিং পেজ খুলে প্রতারণা: চক্রের ৬ সদস্য গ্রেফতার

113

বাসস দেশ-২৫
প্রতারক- গ্রেফতার
অনলাইন শপিং পেজ খুলে প্রতারণা: চক্রের ৬ সদস্য গ্রেফতার
ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০২০ (বাসস) : অনলাইন শপিং পেজ খুলে প্রতারণা করায় চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে- রকি বিশ^াস, মো: হেকমত আলী, মো: কচিবুর রহমান, শিমুল মন্ডল, মো: আনিছুর রহমান শেখ ও মো: মাজহারুল ইসলাম।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা লালবাগ বিভাগের একটি টিম রোববার রাতে রাজধানীর কামরাঙ্গীচর থানার রসুলপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ হতে এসএ পরিবহন পার্সেল এন্ড কোচ সার্ভিসের মেমো ২০২ টি, পণ্য বিক্রয়ের ক্যাশ মেমো ১১৭ টি, বিভিন্ন রংয়ের ব্যবহারের অযোগ্য জুতা ৪৬ জোড়া, চার্জার ১০ টি, ল্যাপটপ ১টি, বিভিন্ন মডেলের ব্যবহারের অযোগ্য মোবাইল ফোন ১২টি ও ব্যবহারযোগ্য ১৪টি মোবাইল উদ্ধার করা হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বলেছে, তারা ছদ্মনামে ফেসবুক পেজ ব্যবহার করে একাধিক পেজ খুলে। ওই পেজে অনলাইন শপিংয়ের নামে ভালো মানের মোবাইল ফোন, জুতা, ঘড়ি, থ্রি-পিস, শাড়ীসহ প্রয়োজনীয় সামগ্রীর বিজ্ঞাপন দেয়। কোন ব্যক্তি বিজ্ঞাপন দেখে অর্ডার করলে, অর্ডার নিশ্চিত হওয়ার পর গ্রেফতারকৃতরা নকল, ভাঙ্গাচুরা, নষ্ট ও অপেক্ষাকৃত নিম্নমানের সামগ্রী কুরিয়ার সার্ভিসে বুকিং দিয়ে অভিনব পদ্ধতিতে প্রতারণা করতো।
বাসস/সবি/এমএমবি/১৯০০/কেএমকে