সাম্প্রদায়িক অপশক্তি সমূলে মূলোৎপাটনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে : সেতু মন্ত্রী

348

ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সাম্প্রদায়িক অপ শক্তিকে সমূলে মূলোৎপাটন করতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘সাম্প্রদায়িক অপ শক্তিরা এখনো ষড়যন্ত্র করছে, এদের বিষবৃক্ষের ডালপালা এখনো বিস্তার করে আছে।শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তির সমূলে মূলোৎপাটন করাই হবে শহীদ বুদ্ধিজীবী দিবসের শপথ। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।’
শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ রোববার সকালে মিরপুরে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
দেশের বিভিন্ন স্থানে জিয়াউর রহমানের ভাস্কর্য রয়েছে কিন্তু, বিএনপি এ ব্যাপারে নীরবতা পালন করছে? এই নীরবতাকে কী হিসেবে দেখছেন? এমন এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নীরবতার কারণ তো পরিষ্কার। পিছন থেকে মদদ দিচ্ছে তারা। তারাই এই সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষক, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক -এটা প্রমাণিত।
সকাল নয়টার দিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
পরে ধানমন্ডির ৩২ নম্বরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতেও আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের।
এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান ও আব্দুর রহমান, তথ্যমন্ত্রী ও যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদহোসেন, এস এম কামালহোসেন ও মির্জা আজম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.রোকেয়া সুলতানা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক সায়েম খান,কেন্দ্রীয় কমিটির সদস্য ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন, শাহাবুদ্দিন ফরাজী ও আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে, আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর একে একে কেন্দ্রীয় ১৪ দল, ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর ও দক্ষিণ), আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ,যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গসংগঠন ও স্থানীয় বিভিন্ন সংগঠনের ব্যানারে নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করে।