বাসস দেশ-৩ : বরিশালে নির্মাণাধীন সমাজসেবা কমপ্লেক্স’র কাজ আগামী জুনে সম্পন্ন হবে

133

বাসস দেশ-৩
সমাজসেবা-কমপ্লেক্স
বরিশালে নির্মাণাধীন সমাজসেবা কমপ্লেক্স’র কাজ আগামী জুনে সম্পন্ন হবে
বরিশাল, ১৪ ডিসেম্বর, ২০২০ (বাসস) : আগামী জুনের মধ্যে সম্পন্ন হবে নগরীর রূপাতলীতে নির্মাণাধীন জেলা সমাজসেবা কমপ্লেক্স-এর কাজ। বরিশাল গণপূর্ত বিভাগ জানিয়েছে, এখন প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে।
বরিশাল গণপূর্ত বিভাগ’র সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীর রূপাতলী বাসস্টান্ড সংলগ্ন প্রায় ১১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন এ জেলা সমাজসেবা কমপ্লেক্সটি সমাজ সেবা অধিদপ্তরের চাহিদা মোতাবেক নির্মিত হচ্ছে। জিওবি-এর অর্থায়নে প্রকল্পটির আওতায় একাধিক অফিস কক্ষ, ডরমিটরি ভবন, হলরুম, গেস্টরুম, আরসিসি রোড, বাউন্ডারি ওয়াল ও কমপ্লেক্স’র অভ্যন্তরে একটি মসজিদ নির্মাণ করা হয়েছে।
এব্যপারে জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আল মামুন তালুকদার জানান, আগামী জুনের মধ্যে জেলা সমাজসেবা কমপ্লেক্স ভবনের কাজ সম্পন্ন হবে। এখানে জেলা ও মহানগর কার্যলয়ের সকল প্রশিক্ষণ ও প্রতিবন্ধী সাহায্য সেবা কেন্দ্রের যে কোন সেবাসহ অটিজম বৈশিষ্ট সম্পন্ন শিশুদের অভিভাবকদের শিশুর প্রাত্যহিক লালন পালনের প্রশিক্ষণ দেয়াসহ নানা রকম সেবা ব্যবস্থা প্রদান করা হবে।
বরিশাল গণপূর্ত ও গৃহায়ণ বিভাগের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড অলিভার গুডা বাসস’কে জানান, এই সমাজসেবা কমপ্লেক্স ভবনটির কাজ সম্পন্ন হলে এটি হবে বিভাগীয় শহরের পূর্নাঙ্গ জেলা সমাজসেবা কমপ্লেক্স। এখান থেকে জেলার বিভিন্ন ইনিস্টিটিউটের শিক্ষার্থীরা সমাজসেবা অধিদপ্তরের আওতায় একাধিক বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১১১৫/কেজিএ