বাসস দেশ-৪৭ : জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন

233

বাসস দেশ-৪৭
বগুড়া- মানববন্ধন
জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে আজ রোববার গোপালগঞ্জ, বগুড়া ও সাতক্ষীরায় বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
এসব কর্মসূচিতে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের সাথে জড়িত ও তাদের মদদদাতাদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।
বাসস-এর গোপালগঞ্জ সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে জেলার মুকসুদপুর উপজেলায় মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আজ আলোচনাসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক তাপসি রানী বিশ্বাস দূর্গা’র সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চলনা করেন যুগ্ম আহবায়ক মেহেবুবা তিথি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হায়দার হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক শাম্মি আক্তার সুমি, খান্দারপাড় ইউনিয়ন মহিলা লীগের সাধারণ সম্পাদক সাহিদা বেগম, গোবিন্দপুর ইউনিয়ন মহিলা লীগের সভানেত্রী লিপি বেগম ও গোহালা ইউনিয়ন মহিলা লীগ সভানেত্রী সমাপ্তি রায় প্রমুখ। পরে, মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে সামনে হতে একটি বিক্ষোভ-মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়।
বাসস-এর বগুড়া সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে রোববার বেলা ১২ টায় জেলা সদরের সাতমাথায় মানববন্ধন ও সমাবেশ করেছে বগুড়া প্রেসক্লাব ও বগুড়া সাংবাদিক ইউনিয়ন। বগুড়া প্রেক্লাবের সভাপতি মাহমুদুর রহমানের সভাপতিত্বে এ সমাবেশে আরও বক্তব্য রাখেন বক্তব্য রাখেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু ও সাধারণ সম্পাদক জে এম রউফ, বগুড়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান সিজু প্রমুখ।
বাসস-এর সাতক্ষীরা সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন বীর মুক্তিযোদ্ধারা। জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে রোববার দুপুরে শহরের পাওয়ার হাউজের সামনে উক্ত মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারাফ হোসেন মশুর সভাপতিত্বে এ মানববন্ধন ও প্রতিবাদসভায় বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আব্দুল বারী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা হাসানুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা নুরুল আলম, বীর মুক্তিযোদ্ধা বি এম আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা হাসানুজ্জামান প্রমুখ।
অন্যদিকে, জাতির পিতা বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাংচুরের প্রতিবাদে রোববার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা জজকোর্ট চত্বরে শহীদ মিনারের পাদদেশে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাড. আজহারুল ইসলামের সভাপতিত্বে ও অ্যাড.সাহেদুজ্জামান সাহেদের পরিচালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. ওসমান গণি, সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. নওশের আলী, বীরমুক্তিযোদ্ধা অ্যাড. ইউনুস আলী, অ্যাড. রাজিব রায় চৌধুরী সঞ্জয়, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. প্রবীর মুখার্জি প্রমুখ।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৩০/এমকে