বাসস দেশ-৩১ : ভাস্কর্য বিরোধিতায় জড়িতদের শাস্তির দাবি চট্টগ্রাম বিভাগীয় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের

255

বাসস দেশ-৩১
চট্টগ্রাম-ভাস্কর্য-সমাবেশ
ভাস্কর্য বিরোধিতায় জড়িতদের শাস্তির দাবি চট্টগ্রাম বিভাগীয় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের
চট্টগ্রাম, ১২ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ও ভাস্কর্য বিরোধিতায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন চট্টগ্রাম বিভাগীয় সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা।
আজ চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়।
সমাবেশে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহারিয়ার কবির, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মো. নায়েবুল ইসলাম ফটিকসহ চট্টগ্রাম জেলার সরকারি-আধা সরকারি সকল দপ্তরের কর্মকর্তারা সমাবেশে বক্তব্য রাখেন।
সমাবেশে বক্তারা বলেন, একটি সা¤প্রদায়িক গোষ্ঠী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরুদ্ধে উস্কানিমূলক ও বিভ্রান্তিকর বক্তব্য প্রদানের মাধ্যমে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলা বাংলাদেশের স্থিতিশীল পরিস্থিতিকে অস্থিতিশীল করার হীন উদ্দেশে লিপ্ত রয়েছে।
তারা বলেন, কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু ভাস্কর্যের উপর তারা কাপুরুষোচিত হামলা চালিয়ে ভাস্কর্যটির অংশ বিশেষ ভেঙে ফেলেছে। সা¤প্রদায়িক গোষ্ঠীর এ ঔদ্ধত্য ও অপতৎপরতা জাতির জনকের নেতৃত্বে মুক্ত এ স্বাধীন বাংলাদেশে সহ্য করা হবে না।
‘স্বাধীনতা বিরোধী অপশক্তি আজও দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করছে। তারা জাতির জনকের ভাস্কর্যের উপর কেবল আঘাত করেনি, তারা বাঙালি জাতির কলিজায় আঘাত করেছে উল্লেখ করে বক্তারা বলেন, ‘তারা বাঙালি নয়, তাদের নাগরিকত্ব বাতিল করা উচিত। স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও এ দেশের বিরুদ্ধে কাজ করছে। তারা জাতির জনকের মত দেশপ্রেমিককে সম্মান করতে জানেন না।’
সরকারি কর্মকর্তারা জাতির জনকের ভাস্কর্য ভাংচুরের সাথে জড়িতদের প্রতিহত করতে তাদের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে এসব দুষ্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিবিধানের জন্য সমাবেশ থেকে সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন।
বাসস/জিই/কেএস/কেসি/২০৫৬/-শআ