বাসস দেশ-২৯ : ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে হবিগঞ্জ ও জয়পুরহাটে কর্মসূচি পালিত

231

বাসস দেশ-২৯
ডিজিটাল দিবস- কর্মসূচি
‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে হবিগঞ্জ ও জয়পুরহাটে কর্মসূচি পালিত
ঢাকা, ১২ ডিসেম্বর ২০২০ (বাসস): দেশে ‘চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে আজ শনিবার হবিগঞ্জ ও জয়পুরহাট জেলায় কর্মসূচি পালিত হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘যদিও মানছি দূরত্ব তবুও আছি সংযুক্ত’।
বাসস-এর হবিগঞ্জ সংবাদদাতা জানান, শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘যদিও মানছি দূরত্ব তবুও আছি সংযুক্ত’ শীর্ষক প্রতিপাদ্য সামনে রেখে সেমিনারের আয়োজন করে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে জুমে সংযুক্ত ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির।
সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উম্মে ইসরাত। আলোচনায় অংশ নেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন রুবেল, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ রুহুল্লাহ প্রমুখ।
পরে ৪র্থ ডিজিটাল দিবস উপলক্ষে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদেও জন্য আয়োজিত রচনা প্রতিযোগিতা এবং উচ্চ-মাধ্যমিক ও তদূর্ধ্ব পর্যায়ে অনুষ্ঠিত প্রেজেন্টেশন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক।
বাসস-এর জয়পুরহাট সংবাদদাতা জানান, ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার জেলায় আজ ‘চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস’ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনাসভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইশরাত ফারজানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেজা হাসান, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ. ম. আব্দুর রহমান রনি প্রমুখ।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৫০/এমকে