বাসস ক্রীড়া-১৪ : প্লে-অফ নিশ্চিতের লক্ষ্যে তিন হাফ-সেঞ্চুরিতে বড় সংগ্রহ বরিশালের

179

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বঙ্গবন্ধু টি-টুয়েন্টি
প্লে-অফ নিশ্চিতের লক্ষ্যে তিন হাফ-সেঞ্চুরিতে বড় সংগ্রহ বরিশালের
ঢাকা, ১২ ডিসেম্বর ২০২০ (বাসস) : সাইফ হাসান-আফিফ হোসেন-তৌহিদ হৃদয়ের হাফ-সেঞ্চুরিতে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের লিগ পর্বের শেষ ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে বড় সংগ্রহ গড়েছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। ২০ ওভারে ৩ উইকেটে ১৯৩ রান করেছে বরিশাল। এ ম্যাচ জিতলেই শেষ দল হিসেবে প্লে-অফের টিকিট পাবে বরিশাল। আগেই প্লে-অফ নিশ্চিত করেছে ঢাকা।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ঢাকা। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো বরিশালের। ৪৪ বলে ৫৯ রানের সূচনা দলকে উপহার দেন দুই ওপেনার সাইফ হাসান ও অধিনায়ক তামিম ইকবাল।
২টি চারে ১৭ বলে ১৯ রান করা তামিমকে থামিয়ে বরিশাল শিবিরে প্রথম আঘাত হানেন ঢাকার অফ-স্পিনার আল-আমিন। তিন নম্বরে নেমে সুবিধা করতে পারেননি পারভেজ হোসেন ইমন। ১টি করে চার-ছক্কায় ১৩ বলে ১৩ রান করেরন তিনি। দ্বিতীয় উইকেটে সাইফের সাথে ২৩ রান যোগ করেন ইমন।
তামিম-ইমন বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেও এক প্রান্ত আগলে দলের রানের চাকা সচল রাখেন সাইফ। ৪১ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। তবে হাফ-সেঞ্চুরির পরই থামতে হয় তাকে। ঢাকার পেসার রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে মুশফিকুর রহিমকে ক্যাচ দিয়ে বিদায় নেন সাইফ। ৪৩ বলে ৮টি চারে নিজের ইনিংসটি সাজান সাইফ।
১৩ দশমিক ৪ ওভারে দলীয় ১০২ রানে সাইফ বিদায় নেন। এরপর ইনিংসের বাকী ৩৮ বলে ৯১ রান তুলেছেন দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান আফিফ ও হৃদয়। দু’জনই বিধ্বংসী রুপ ধারন করেছিলেন।
১৯ ওভারে দলের স্কোর ১৭৫ রানে নিয়ে যান আফিফ-হৃদয়। তখন আফিফ ২৩ বলে ৪৩ ও হৃদয় ১৮ বলে ৪০ রানে অপরাজিত ছিলেন।
ঢাকার বাঁ-হাতি পেসার শফিকুল ইসলামের করা শেষ ওভার থেকে ১৮ রান তুলেন আফিফ-হৃদয়। ওভারে ২টি চারে ১১ রান নিয়ে ২২তম বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন হৃদয়। ইনিংসের শেষ বলে বাউন্ডারি মেরে হাফ-সেঞ্চুরিতে পা দেন তিনি।
আর ১টি ছক্কায় ৭ রান নিয়ে ২৫ বলে অর্ধ শতক পূর্ণ করেন আফিফ। শেষ পর্যন্ত ১টি চার ও ৫টি ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন আফিফ। ২টি চার ও ৪টি ছক্কায় ২২ বলে ৫১ রানে অপরাজিত থাকেন হৃদয়। ঢাকার রুবেল-আল আমিন ও মুক্তার ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
ফরচুন বরিশাল : ১৯৩/৩, ২০ ওভার (হৃদয় ৫১*, আফিফ ৫০*, সাইফ ৫০*, আল-আমিন ১/৫)।
বাসস/এএমটি/২০১৫/স্বব