একাডেমী কাপ : ফেনীর এফসি ইউনাইটেড চ্যাম্পিয়ন

1086

ঢাকা, ১১ ডিসেম্বর, ২০২০(বাসস) : বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) আয়োজিত ‘বসুন্ধরাকিংসবিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমিকাপ’ ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতেছে ফেনীর একাডেমী এফসি ইউনাইটেড।
বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে (পল্টন মাঠ) অনুষ্ঠিত ফাইনালে এফসি ইউনাইটেড ফেনী ২-০ গোলে সাতক্ষিরার ওয়ারিয় স্পোর্টস একাডেমীকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজয়ী দলের পক্ষে গোল দুটি করেন মাজহারুল ইসলাম রুহেল এবং তানভির হোসেন রাহুল।
ফাইনালের ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এফসি ইউনাইটেড ফেনী দলের তানভির হোসেন রাহুল। একই সাথে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন তিনি। তিনটি করে গোল করে যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোল দাতা হয়েছেন ওমর ফারুক জাহিদ, তুহিন দালাল এবং আশরাফুল।
ফাইনাল শেষে উভয় দলের হাতে ট্রফি, মেডেল এবং চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে যথাক্রমে নগদ এক লক্ষ এবং পঞ্চাশ হাজার টাকা পুরস্কার দেয়া হয়েছে। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদ্দুজ্জামান কোহিনুর
বিএফএসএফ সভাপতি কাজী শহীদুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন যুবায়ের এর সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাফুফের কার্য নির্বাহী সদস্য বিজন বড়–য়া এবং রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহম্মেদ আসিফুর হাসান এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান।