টেস্ট : নিকোলসের সেঞ্চুরিতে ভালো অবস্থায় নিউজিল্যান্ড

1069

ওয়েলিংটন, ১১ ডিসেম্বর, ২০২০ (বাসস) : বাঁ-হাতি ব্যাটসম্যান হেনরি নিকোলসের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন শেষে ভালো অবস্থায় স্বাগতিক নিউজিল্যান্ড। ৮৪ ওভারে ৬ উইকেটে ২৯৪ রান করেছে কিউইরা। দলের অন্যান্য ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেও, ১১৭ রান নিয়ে অপরাজিত আছেন নিকোলস।
ওয়েলিংটনে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে নিউজিল্যান্ডের টপ-অর্ডারকে ভালো করতে দেননি ওয়েস্ট ইন্ডিজের দুই পেসার শ্যানন গাব্রিয়েল ও জেসন হোল্ডার। ৭৮ রানে ৩ ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরেন। ব্লান্ডেল ১৪ ও টেইলর ৯ রান করে গাব্রিয়েলের বলে আউট হন। লাথামকে ২৭ রানে থামান হোল্ডার।
বড় ইনিংস খেলার চেষ্টা করেছিলেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের পরিবর্তে তিন নম্বরে নামা উইল ইয়ং। তাকে ৪৩ রানে আউট করেন গাব্রিয়েল।
প্রথমবারের মত সন্তানের বাবা হবার কারনে এ টেস্টে খেলছেন না প্রথম ম্যাচে ২৫১ রান করা উইলিয়ামসন।
১৪৮ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ইয়ং ফিরে যাবার পর বিজে ওয়াটলিং ও ড্যারিয়েল মিচেলকে নিয়ে নিউজিল্যান্ডকে স্কোরকে শক্তপোক্ত করেছেন নিকোলস। ইয়ংএর সাথে ৭০ রানের জুটি গড়ার পর ওয়াটলিংকে নিয়ে ৫৫ ও মিচেলকে নিয়ে ৮৩ রানের জুটি গড়েন নিকোলস।
ওয়াটলিং ৩০ ও মিচেল ৪২ রানে আউট হন। তবে ৩৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন নিকোলস। ২০১৯ সালের মার্চে বাংলাদেশের বিপক্ষে এই ভেন্যুতেই সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন নিকোলস। দিন শেষে ২০৭ বলে ১৫টি চার ও ১টি ছক্কায় দলের জন্য গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। নিকোলসের সাথে ১ রানে অপরাজিত আছেন কাইল জেমিসন। ওয়েস্ট ইন্ডিজের গাব্রিয়েল ৩টি, হোল্ডার ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর (টস-ওয়েস্ট ইন্ডিজ) :
নিউজিল্যান্ড : ২৯৪/৬, ৮৪ ওভার (নিকোলস ১১৭*, ইয়ং ৪৩, গ্যাব্রিয়েল ৩/৫৭)।