বাসস দেশ-১৯ : দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ১৯ জন, সুস্থ ৩,৮৬৬

98

বাসস দেশ-১৯
করোনা-আপডেট
দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ১৯ জন, সুস্থ ৩,৮৬৬
ঢাকা, ১১ ডিসেম্বর, ২০২০ (বাসস) : দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ১৯ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৬৬ জন।
গতকালের চেয়ে আজ ১৮ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৭ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৯৮৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৬৬ জন। গতকালের চেয়ে আজ ৬২০ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ৪৮৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৩১৮ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯৩ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৪ দশমিক ৪৬ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪৭ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৩২৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৮৮৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৩ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১৬ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৮৬১ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৫৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১১ দশমিক ৪৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১ শতাংশ বেশি।
দেশে এ পর্যন্ত মোট ২৯ লাখ ৪৪ হাজার ২৫২ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৮৭ হাজার ৮৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৩ লাখ ৫৪ হাজার ৪২২টি হয়েছে সরকারি এবং ৫ লাখ ৮৯ হাজার ৮৩০টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৬০ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৬৪৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ৬০০ জনের। গতকালের চেয়ে আজ ৪৪টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৭৭ ও বেসরকারি ৬৩টিসহ ১৪০টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৩২৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৬ হাজার ২৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৫৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।
বিস্তারিত আসছে……….
বাসস/এএসজি/এমএসএইচ/১৭২৫/-এএএ