বাসস দেশ-২০ : সিলেট থেকে হজ ফ্লাইট উদ্বোধন

642

বাসস দেশ-২০
বিমান মন্ত্রী-হজ ফ্লাইট
সিলেট থেকে হজ ফ্লাইট উদ্বোধন
সিলেট, ১০ আগস্ট, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান বলেছেন, হজযাত্রীরা আল্লাহর মেহমান। তাঁদের স্বাচ্ছন্দ্যে হজ পালনে সম্ভব সকল পদক্ষেপ নিতে সরকার অঙ্গীকারবদ্ধ।
তিনি বলেন, শাহজালালের পূণ্যভূমি সিলেটে বাংলাদেশ বিমানের বিপুল যাত্রী বসবাস করেন। তাই ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে সিলেটকে বরাবরই অগ্রাধিকার দিয়ে থাকে বিমান। এরই ফলশ্রুতিতে বরাবরের মতো এবারও সিলেট থেকে বিমান হজ ফ্লাইট পরিচালনা করছে।
বিমান মন্ত্রী আজ শুক্রবার রাতে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে হজ ফ্লাইট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ৭৯৮ জন হজযাত্রী হজে গমন করবেন। সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজে গমন করবেন। হজ চুক্তি অনুযায়ী মোট হজযাত্রীর অর্ধেক অর্থাৎ ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী বিমান এবং অবশিষ্ট ৬৩ হাজার ৫৯৯ জন যাত্রী সৌদিয়া এয়ারলাইন্স পরিবহন করবে। গত ১৪ জুলাই সকাল ৭টা ৫৫ মিনিটে ৪১৯ জন হজযাত্রী সৌদি আরবের উদ্দেশ্যে যাত্রার মধ্য দিয়ে এ বছরের হজ ফ্লাইট শুরু হয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে বিমানের পরিচালক, জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং হাব ও আটাবের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
বাসস/তবি/এমকে/২৩৪৫/রশিদ/এবিএইচ