কুমিল্লায় হাম-রুবেলার ভ্যাকসিন পাবে ১ লাখ ৫৪ হাজার শিশু

302

কুমিল্লা (দক্ষিণ), ১১ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জেলায় ১ লাখ ৫৪ হাজার শিশুকে হাম-রুবেলার ভ্যাকসিন দেয়া হবে। জেলার মোট ১৩ হাজার ৮৯৫টি স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে এ ভ্যাকসিন প্রয়োগ করা হবে। ৯মাস থেকে ১০বছর বয়সী শিশুরা এ ভ্যাকসিনের আওতায় থাকবে। আগাকাল ১২ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত ক্যাম্পেইন চলবে। আজ শুক্রবার সকাল ১০টায় এক সংবাদ সম্মেলনে কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এসব তথ্য জানান।
তিনি জানান, কুমিল্লার ১৬ উপজেলার প্রতিটিতে ১৯২ টি করে মোট ১৩ হাজার ৮২৪ টি অস্থায়ী কেন্দ্রে এবং ১৬ টি স্থায়ী কেন্দ্রে ভ্যাকসিন প্রয়োগ হবে। ১ হাজার ২৫৪ জন ভ্যাকসিনেটর, ৫৭৬ জন প্রথম সারির সুপারভাইজার এবং ৪ হাজার ৬০৮ জন স্বেচ্ছাসেবী ক্যাম্পেইনে অংশগ্রহণ করবে। লাকসাম পৌরসভার একটি স্থায়ী ও ৫৪ টি অস্থায়ী কেন্দ্রে ২৪ জন ভ্যাকসিনেটর, নয়জন প্রথম সারির সুপারভাইজার এবং ১০৮ জন স্বেচ্ছাসেবী ভ্যাকসিন প্রয়োগ করবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. শাহাদাত হোসেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌমেন রায়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. মো. মুকিত।
এদিকে হাম-রুবেলার ক্যাম্পেইন নিয়ে কুমিল্লা সিটি করপোরেশনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ৮৫টি কেন্দ্রে হাম-রুবেলার ভ্যাকসিন প্রয়োগ করা হবে বলে বাসসকে জানান সিটি করপোরেশনের প্রধান নির্বাহী মীর শওকত হোসেন।