নিরাপদ সড়ক চাই আন্দোলনে বিএনপি সুবিধা নিতে চেয়েছিল : ওবায়দুল কাদের

741

গাজীপুর, ১০ আগস্ট, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কার এবং নিরাপদ সড়ক চাই আন্দোলনে বিএনপি সুবিধা নিতে চেয়েছিল। কিন্তু তা না পেয়ে হতাশ হয়ে নেতাকর্মীদের চাঙা করার জন্য তারা সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে।
তিনি বলেন, বিএনপি কোটা আন্দোলনের ওপর ভর করে ব্যর্থ হয়েছে এবং ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ওপর ভর করেও ব্যর্থ হয়েছে।
ওবায়দুল কাদের আজ বিকালে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও চালকদের গাড়ির কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা অভিযান শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীরা সড়কে সাত দিন ছিল, আর আমি সাত বছর ধরে আছি। তবে যতটুকু সাফল্য আসা দরকার ছিল সেই সাফল্য থেকে এখনও আমরা অনেক দূরে রয়েছি। এখনও গাড়ি চেকিং করতে যাই, সেখানে হয় গাড়ির ফিটনেস নেই, কারও ড্রাইভিং লাইসেন্স নেই।’
মন্ত্রী বলেন, এগুলো পরিবর্তন করতে আরও সময় লাগবে। মালিক-শ্রমিক, পুলিশ এবং বিআরটিএ কর্তৃপক্ষের নিরবিচ্ছিন্ন সমন্বিত প্রয়াস নিয়ে এক হয়ে কাজ করতে হবে।
‘আমরা এই মুহূর্তে একটি ক্র্যাশ প্রোগ্রাম হাতে নিয়েছি, সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সারাদেশে বিআরটিএ এর অফিস লাইসেন্স প্রদান ও নবায়ন করবে। এতদিন যারা আলস্যে দিন কাটিয়েছে তাদের মধ্যে সচেতনতা এবং সতর্কতা ফিরে এসেছে। নবায়ন, লাইসেন্স ছাড়া গাড়ি চালানো যাবে না সেটা বুঝে গেছে’- বলেন কাদের।
মন্ত্রী আরও বলেন, ‘বিআরটিএতে লাইসেন্স গ্রহণ ও লাইসেন্স নবায়নসহ বিভিন্ন সেবা গ্রহণের জন্য মানুষের ভিড় বেড়েছে। বিআরটিএ এর সেবা গ্রহণের সুবিধার্থে টাকা জমা দেয়ার দুর্ভোগ লাঘবের জন্য মোবাইল ব্যাংকিং চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।’
এ সময় মন্ত্রীর সঙ্গে ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ইসহাকসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।