বাসস ক্রীড়া-৫ : সালজবার্গকে ২-০ গোলে পরাজিত করে শেষ ১৬’তে এ্যাথলেটিকো মাদ্রিদ

146

বাসস ক্রীড়া-৫
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ
সালজবার্গকে ২-০ গোলে পরাজিত করে শেষ ১৬’তে এ্যাথলেটিকো মাদ্রিদ
সালজবার্গ, ১০ ডিসেম্বর ২০২০ (বাসস) : বেলজিয়ান মিডফিল্ডার ইয়ানিক কারাসকোর এক গোল ও এক এসিস্টে সালজবার্গকে ২-০ গোলে পরাজিত চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিত করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ।
এনিয়ে গ্রুপ পর্বে ৬ ম্যাচে মাত্র দ্বিতীয় জয়ে অস্ট্রিয়ান ক্লাব সালজবার্গকে পিছনে ফেলে শীর্ষ দল ও বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের সাথে নক আউট পর্বে গেল এ্যাথলেটিকো। এর মাধ্যমে প্রথমবারের মত সালবার্গের নক আউট পর্বে খেলার স্বপ্নও ভেঙ্গে গেছে।
বিরতির ঠিক আগে মারিও হারমোসোর গোলে এগিয়ে গিয়েছিল দিয়েগো সিমিয়োনের দল। ম্যাচ শেষের চার মিনিটর আগে কারাসকোর গোলে রেড বুল এরিনাতে লা লিগার শীর্ষ দলটির জয় নিশ্চিত হয়।
লা লিগার শেষ ১০ ম্যাচে মাত্র দুই গোল হজম করা এ্যাথলেটিকোর রক্ষনভাগের ক্ষমতা আরো একবার ইউরোপীয়ান আসরে প্রমানিত হলো। জার্মান অনুর্ধ্ব-২১ স্ট্রাইকার মারগিম বেরিসার কার্লিং শটে দুই মিনিটের মধ্যে অস্ট্রিয়ান চ্যাম্পিয়নরা প্রায় এগিয়েই গিয়েছিল। কিন্তু এ্যাথলেটিকোর রক্ষনভাগ কোন বিপদ হতে দেয়নি। ম্যাচের শুরুর দিকে সালজবার্গ একের পর এক আক্রমন চালিয়ে গেছে। কাউন্টার এ্যাটাকর থেকে সেকু কোইটা ও প্যাস্টন ডাকা গোলের পরপর দুটি গোলের সুযোগ নষ্ট করেছেন। হাঙ্গেরিয়ান ২০ বছর বয়সী মিডফিল্ডার ডোমিনিক জোবোসলাইয়ের দুর্দান্ত গতির একটি শট এ্যাথলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক রুখে না দিলে তখনই হয়ত এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। শুরুর দিকে একের পর এক আক্রমন আটকানোর কাজে ব্যস্ত এ্যাথলেটিকোই শেষ পর্যন্ত প্রথম ডেডলক ভাঙ্গতে সমর্থ হয়। কারাসকোর ফ্রি-কিক থেকে বিরতির ৬ মিনিট আগে হারমোসো গোল করে এ্যাথলেটিকোকে এগিয়ে দেন।
বিরতির পরও ম্যাচে ফিরে আসার জন মরিয়া সালজবার্গ আক্রমনাত্মক খেলা চালিয়ে গেছে। তারই ধারাবাহিকতায় রাসমাস ক্রিস্টেনসেনের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। তবে বেরিশাহর সহযোগিতায় জোবোসলাই ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন। ওবলাককে একা পেয়েও কাজে লাগাতে পারেননি এই হাঙ্গেরিয়ান তরুন। জাম্বিয়ান এনক এমউইপু ২০ হজ দুর থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন। ম্যাচ শেষের চার মিনিট আগে কারাসকো অবশ্য কোন ভুল করেননি। এ্যাঞ্জেল কোরেয়ার ক্রস থেকে এ্যাথলেটিকোর হয়ে ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন এই বেলজিয়ান।
বাসস/নীহা/১৪৪০/স্বব