বাসস দেশ-১১ : মুজিব জন্মশত বার্ষিকীতে ১০১টি ভাস্কর্য নির্মাণের দাবি বীর মুক্তিযোদ্ধা সন্তানদের

152

বাসস দেশ-১১
মুজিব-ভাস্কর্য-নির্মাণ
মুজিব জন্মশত বার্ষিকীতে ১০১টি ভাস্কর্য নির্মাণের দাবি বীর মুক্তিযোদ্ধা সন্তানদের
ঢাকা, ১০ ডিসেম্বর, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে সারাদেশে ১০১টি মুজিব ভাস্কর্য নির্মাণের দাবি জানিয়েছে বীর মুক্তিযোদ্ধা সন্তানরা।
জাতির জনকের ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত মশাল মিছিল ও বিক্ষোভ সভায় বক্তারা এ দাবি জানান।
মশাল মিছিলটি বুধবার সন্ধ্যার পর চেরাগী পাহাড় মোড় থেকে শুরু হয়ে প্রেস ক্লাব চত্ত্বর প্রদক্ষিণ করে পুনরায় বঙ্গবন্ধু স্কয়ারে গিয়ে শেষে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুরজিত দত্ত সৈকতের সভাপতিত্বে ও চট্টগ্রাম জেলা সমন্বয়ক নয়ন কান্তি ধুমের সঞ্চালনায় মশাল মিছিলের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা গবেষক ট্রাস্টি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ড. মাহফুজুর রহমান। এসময় বক্তব্য রাখেন, মানিক চৌধুরীর সুযোগ্য উত্তসূরী মহানগর আওয়ামী লীগ নেতা দীপংকর চৌধুরী কাজল, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের মনোনীত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইফতেখার আলম জাহেদ, আমুস দক্ষিণ জেলা সভাপতি এডভোকেট রনি কুমার দে, বিশিষ্ট আবৃত্তি শিল্পী কাবেরী আইচ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী রুমকি সেন, সাবেক ছাত্রনেতা সাহাদাত নবী খোকা, আমুস মহানগর দপ্তর সম্পাদক খোরশেদ আলম বাবলু, এড. নিপা, শেখ মহিউদ্দিন বাবু, আমুস খুলশী থানা আহবায়ক ডিকো সিকদার, মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক আবু ছালেহ নূর চৌধুরী রিমন, বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী শিলা চৌধুরী, রুবেল দাশ প্রিন্স।
সমাবেশ থেকে বক্তারা বলেন, বাংলাদেশ যখন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে এগিয়ে চলেছে সেই মুহুর্তে মৌলবাদী চক্র মাথা চারা দিয়ে উঠেছে। তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত। আমরা মুক্তিযোদ্ধার সন্তান এবং দেশের প্রগতিশীল সংগঠনসমূহ দেশের স্থপতির এই অবমাননা মেনে নিতে পারি না।
তারা বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এই ভূ-খন্ডের অবিচ্ছেদ্য অংশ। মৌলবাদীরা এই দেশের অস্তিত্বে আঘাত করেছে, আঘাত করেছে বঙ্গবন্ধুর ভাস্কর্যে। তাই আবারও আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে, মুজিব বর্ষে নতুন এক যুদ্ধে অবর্তীণ হয়েছি। এই যুদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রামের যুদ্ধ। এই যুদ্ধ মৌলবাদীদের বিরুদ্ধে যুদ্ধ, তাদের আর ছাড় দেয়া যাবে না বলে সমাবেশ থেকে হুঁশিয়ারী উচ্চারণ করা হয়।
বক্তারা রাজাকার আজিজুল হকের সন্তান মুমিনুল হক গংসহ বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্রকারী দেশদ্রোহীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবি জানান।
বাসস/সবি/এমএসএইচ/১৪০০/-আসাচৌ