বাসস দেশ-৪০ : রিমোট কন্ট্রোল গিজার আনলো আরএফএল

353

বাসস দেশ-৪০
রিমোট-আরএফএল
রিমোট কন্ট্রোল গিজার আনলো আরএফএল
ঢাকা, ৯ ডিসেম্বর, ২০২০ (বাসস): বাজারে রিমোট কন্ট্রোল গিজারসহ মোট পাঁচটি নতুন মডেলের গিজার নিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএলের সহযোগী প্রতিষ্ঠান রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (আরএমআইএল)।
মঙ্গলবার নারায়ণগঞ্জের রুপগঞ্জে আরএমআইএলের কারখানায় এক অনুষ্ঠানের মাধ্যমে পণ্যগুলোর মোড়ক উন্মোচন করেন আরএমআইএলের পরিচালক মো. মনিরুজ্জামান।
মো. মনিরুজ্জামান বলেন, গিজার বর্তমানে মানুষের জীবনযাত্রার একটি প্রয়োজনীয় উপকরণে পরিণত হয়েছে। আরএফএল সব সময় ভোক্তার চাহিদা অনুযায়ী পণ্য উৎপাদন করে থাকে। বাজারে গিজারের চাহিদা দিন দিন বাড়ছে। শীত মৌসুমে এর চাহিদা অনেক বৃদ্ধি পায়। ক্রেতাদের চাহিদা বিবেচনা করে এ বছর আমরা পাঁচটি নতুন মডেলের গিজার বাজারে এনেছি।
তিনি আরো বলেন, পণ্যগুলোর মধ্যে রয়েছে ’রোবট’ মডেলের রিমোট কন্ট্রোল গিজার, যার ধারণক্ষমতা ৩০ লিটার। এর ফলে রুমের যেকোন স্থান থেকে গিজার চালু করা যাবে। এছাড়া ছোট পরিবারের জন্য আনা হয়েছে ৬ লিটার ধারণক্ষমতার ’গ্লিটার’ গিজার। এতে অল্প সময়ে পানি গরম হয়ে যায়। এছাড়াও রয়েছে ‘রোলান্ড’ (৩০ লিটার ও ৫০ লিটার) ‘রয়েল গিজার’ (৩০ লিটার ও ৫০ লিটার) ও ’প্রেস্টিজ’ মডেলের ইন্সট্যান্ট ওয়াটার হিটার (ফ্লো ক্যাপাসিটি ২-৬ লিটার) ।
অনুষ্ঠানে আরএমআইএলের ডেপুটি ম্যানেজার (অপারেশন) জহিরুল ইসলাম বলেন, গিজারে ব্যবহার করা হয়েছে এনামেল কোটিং। ফলে মরিচা ধরে না এবং টেকসই হয়। তাছাড়া এতে ব্যবহার করা হয়েছে পিইউ ইনসুলেশন যা পানি দীর্ঘসময় গরম রাখে। এতে রয়েছে ট্রিপল সেফটি প্রটেকশন যা দুর্ঘটনা থেকে গিজারকে রক্ষা করে। এছাড়াও রয়েছে টেম্পারেচার ডিসপ্লে, যার ফলে পানির তাপমাত্রা সহজে দেখা যায়।
বর্তমানে আরএফএল এর নতুন পাঁচটি মডেলসহ মোট নয় ধরনের বিভিন্ন সাইজের গিজার রয়েছে। আরএফএল এর গিজার সর্বনি¤œ ৫৭৭৫ টাকা থেকে সর্বোচ্চ ১৩৫০০ টাকায় পাওয়া যাচ্ছে। ক্রেতারা আরএফএলএল এর বেস্টবাই, ইজি বিল্ড, ভিশন এম্পোরিয়াম ও আরএফএল এর সকল এক্সক্লুসিভডিলার পয়েন্ট থেকে এসব গিজার কিনতে পারবেন। তাছাড়া কেনাকাটার জনপ্রিয় অনলাইন সাইট অথবা ডটকম (www.othoba.com) থেকেও পণ্যসমূহ অর্ডার করা যাবে।
অনুষ্ঠানে আরএমআইএলের সিনিয়র ম্যানেজার (অপারেশন) আমিনুল ইসলাম, সিনিয়র ম্যানেজার (অপারেশন) আব্দুর রাজ্জাক ও ব্র্যান্ড ম্যানেজার সাবিরুল ইসলামসহ প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/আরআই/২০০০/স্বব