বাসস দেশ-২৮ : উগ্র ধর্মীয় মৌলবাদী অপশক্তিকে অবশ্যই প্রতিহত করতে হবে : বিএসএমএমইউ উপাচার্য

117

বাসস দেশ-২৮
বঙ্গবন্ধু-ভাস্কর্য-প্রতিবাদ
উগ্র ধর্মীয় মৌলবাদী অপশক্তিকে অবশ্যই প্রতিহত করতে হবে : বিএসএমএমইউ উপাচার্য
ঢাকা, ৯ ডিসেম্বর, ২০২০ (বাসস): ধর্মান্ধ উগ্র মৌলবাদীরা মুক্তিযুদ্ধের চেতনার ওপরে আঘাত করে বাংলাদেশকে বারবার পিছিয়ে দেয়ার চেষ্টা করেছে। সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে উগ্র ধর্মীয় মৌলবাদী অপশক্তিকে অবশ্যই প্রতিহত করতে হবে।
আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উদ্যোগে জাতীয় জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে আয়োজিত সভা ও মানববন্ধন কর্মসূচিতে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া একথা বলেন।
উপাচার্য বলেন, কিছু মৌলবাদী অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে, কিন্তু তারা কোনোদিন সফল হয়নি। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করে, ভাস্কর্য ভাংচুর করে সেই অপশক্তি বাংলাদেশের স্বাধীনতাকে স্বীকার করে না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর আঘাত করে নতুন ইস্যু তৈরি করছে এবং বাংলাদেশকে পিছিয়ে নিতে চাইছে। এরা সফল হবে না।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর আঘাত করে ষড়যন্ত্রকারী মৌলবাদী অপশক্তিরা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ওপরে আঘাত করেছে। এই ষড়যন্ত্রকারী অপশক্তির পেছেন যারা রয়েছে সকলকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মসূচীতে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেনপ্রমুখ।
বাসস/সবি/এসএস/১৭৪৬/-কেকে