বাসস দেশ-৬০ : কাল থেকে চট্টগ্রাম নগরীর পাঁচটি স্থানে চসিকের ‘নো মাস্ক নো এন্ট্রি’ ক্যাম্পেইন

188

বাসস দেশ-৬০
চসিক-নো মাস্ক
কাল থেকে চট্টগ্রাম নগরীর পাঁচটি স্থানে চসিকের ‘নো মাস্ক নো এন্ট্রি’ ক্যাম্পেইন
চট্টগ্রাম, ৮ ডিসেম্বর, ২০২০ (বাসস) : নগরীতে কাল থেকে ‘নো মাস্ক নো এন্ট্রি’ ক্যাম্পেইন শুরু করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। নগরীতে ঢুকতে পাঁচটি স্থানে ২০ জন করে স্বেচ্ছাসেবক এ ক্যাম্পেইনে দায়িত্ব পালন করবেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) সূত্র জানিয়েছে, আগামীকাল বুধবার সকাল ৯ টায় শাহ আমানত সেতু সংলগ্ন এলাকায় এ কার্যক্রমে অংশ নেবেন চসিক প্রশাসক আলহাজ মোহাম্মদ খোরশেদ আলম সুজন। অপর চারটি স্থান হচ্ছে সিমেন্ট ক্রসিং, অক্সিজেন মোড়, সিটি গেট ও কাপ্তাই রাস্তার মাথা এলাকা।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন আজ সন্ধ্যায় বাসস’কে জানান, ‘দেশে করোনার প্রকোপ বেড়েছে। বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। এ অবস্থায় টিকা না আসা পর্যন্ত আমাদেরকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। ‘নো মাস্ক, নো সার্ভিস’ সিদ্ধান্তের ভিত্তিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মাস্কবিহীন কোনো সেবাপ্রার্থীকে সেবা দেবে না।’ জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক পরার জন্য তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানান।
চসিক সূত্র জানায়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিট এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)-এর কর্ণফুলী রেজিমেন্ট এ কর্মসূচিতে চসিককে সহায়তা দেবে। এ কর্মসূচির কর্মপরিকল্পনা চূড়ান্ত করতে গতকাল চসিক প্রশাসক দুই সংস্থার সঙ্গে বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, প্রশাসকের একান্ত সচিব আবুল হাশেম, বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্টের কমান্ডার মেজর একেএম শামসুদ্দিন ও রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার।
চসিক প্রশাসক সুজন বাসস’কে বলেন, বিএনসিসি’র ১০ জন ও রেড ক্রিসেন্টের ১০ জন নিয়ে ২০ জনের একটি করে টিম পাঁচটি স্থানে দায়িত্ব পালন করবে এবং ম্যাজিস্ট্রেটও থাকবেন। মাস্ক বিতরণ, সচেতনতা সৃষ্টি ও জরিমানা সব চেষ্টাই একসঙ্গে চালানো হবে। এরপর শুক্রবার আমরা বিয়ের কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্রগুলোতে যাবো। পর্যায়ক্রমে মার্কেট, সিনেমা হলসহ জনসমাগমের স্থানগুলোতে আমাদের টিম পর্যায়ক্রমে ঘুরবে। আগামী এক মাস এ কর্মসূচি চলবে।
বাসস/জিই/কেএস/এমএসএইচ/২১৩৩/এসই