বাসস ক্রীড়া-৮ : হ্যাটট্রিকসহ শেষ ওভারে ৪ উইকেট কামরুলের

108

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-বঙ্গবন্ধু-টি-২০-কামরুল-হ্যাট্রিক
হ্যাটট্রিকসহ শেষ ওভারে ৪ উইকেট কামরুলের
ঢাকা, ৮ ডিসেম্বর ২০২০ (বাসস) : মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে দারুন এক হ্যাট্রিক করেছেন বরিশালের কামরুল ইসলাম রাব্বি। আজ মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্টের গুরুত্বপুর্ন ম্যাচে শেষ ওভারে হ্যাট্রিকসহ প্রতিপক্ষ রাজশাহীর চারটি উইকেট একাই তুলে নিয়েছেন তিনি। যে কারেণ রান সংগ্রহটা বেশি বাড়াতে পারেনি রাজশাহী।
টি-২০ ক্রিকেটে বাংলাদেশী চতুর্থ বোলার হিসেবে হ্যাট্রিকের স্বাদ নিলেন রাব্বি। এর আগে আল আমিন হোসেন দু’বার এবং আলিস আল ইসলাম একবার হ্যাট্রিক উইকেট করেছেন।
ম্যাচের শেষ ওভারের আগে ফরচুন বরিশালের পেসার কামরুল ইসলামের বোলিং ফিগার ছিল ৩ ওভারে ৩৯ রান। নামের পাশে কোনো উইকেট ছিলনা। পুরো ইনিংসে মনে রাখার মতো কিছুই করেননি এই ডানহাতি পেসার।
কিন্তু সেই কামরুলই শেষ ওভারের এসে প্রথম তিন বলে তুলে নেন রাজশাহীর ৩ উইকেট। পরের বলে চার রান দিয়ে পঞ্চম বলে আবার উইকেট। শেষ বলে অবশ্য ছক্কা খেয়েছেন তিনি।
ডেথ ওভারে সাধারণত কামরুল বেশ ধারাবাহিক বোলার। ইয়র্কার দেওয়ার সামর্থ্যরে কারণেই বাকিদের থেকে আলাদা এই ডানহাতি পেসার। কিন্তু আজ বরিশালের বাকি বোলারদের মতো তার দিনটাও খারাপ ছিল।
প্রথম ৩ ওভারে এলোমেলো লাইন-লেন্থে প্রচুর রান দিয়েছেন তিনি। শেষ ওভারেও একই ঘটনার জন্য প্রস্তত ছিল সবাই।
কিন্তু ঘটল উল্টোটা। মারতে গিয়ে একে একে উইকেট দিলেন রাজশাহীর ব্যাটসম্যানরা। ফুল লেন্থের বলে কামরুলকে ছক্কা মারতে গিয়ে লং অফ বাউন্ডারিতে ক্যাচ দেন নুরুল হাসান।
পরের বলটি করেন বাঁহাতি নাজমুলের শরীর লক্ষ্য করে । সরে গিয়ে কভার ফিল্ডারের মাথার ওপর দিয়ে মারতে গিয়ে ক্যাচ দেন কভারে দাঁড়িয়ে থাকা ফিল্ডারকে। হ্যাটট্রিক বলের বাড়তি আগ্রহও অবশ্য এ সময় দেখা যায়নি। ফরহাদ রেজা ঠিক নুরুলের মতো লং অফে ক্যাচ দিয়ে আউট হলে কামরুলের ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক ধরা দেয়। এটি ছিল ঘরোয়া ক্রিকেটে পঞ্চম হ্যাটট্রিক।
ঘরোয়া টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক:
আল আমিন হোসেন (বিসিবি একাদশ) প্রতিপক্ষ আবাহনী লিমিটেড (২০১৩)।
আল আমিন হোসেন (বরিশাল বুলস) প্রতিপক্ষ সিলেট সুপারস্টারস (২০১৫)।
আলিস আল ইসলাম (ঢাকা ডিনামাইটস) প্রতিপক্ষ রংপুর রাইডার্স (২০১৯)।
মানিক খান (প্রাইম দোলেশ্বর) প্রতিপক্ষ বিকেএসপি (২০১৮)।
কামরুল ইসলাম রাব্বি (ফরচুন বরিশাল) প্রতিপক্ষ মিনিস্টার গ্রুপ রাজশাহী (২০২০)।
বাসস/এমএইচসি/১৯৪০/-স্বব