বাসস দেশ-৪০ : বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চট্টগ্রামে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল কাল

109

বাসস দেশ-৪০
আওয়ামী লীগ-বিক্ষোভ-মিছিল
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চট্টগ্রামে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল কাল
চট্টগ্রাম, ৮ নভেম্বর ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিল কর্মসূচির আয়োজন করা হয়েছে।
আগামীকাল বুধবার বিকাল ৩টায় আন্দরকিল্লা চত্বরে এই প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে। বিক্ষোভ মিছিলে স্বাস্থ্যবিধি মেনে নগরীর প্রতিটি ওয়ার্ড এবং থানা থেকে নেতাকর্মীদের যোগ দেয়ার আহ্বান জানানো হয়েছে। ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার নির্বাহী কমিটির এক সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
সভার সিদ্ধান্তমতে নগরীর ৭টি গুরুত্বপূর্ণ স্থানে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী প্রতিবাদ সমাবেশসহ ১০ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। প্রতিবাদ সমাবেশ হবে অলংকার মোড়, বড়পোলস্থ বঙ্গবন্ধুর ভাস্কর্য চত্বর, বহদ্দারহাট মোড়, অক্সিজেন মোড়, ইপিজেড চত্বর, কর্ণফুলী নতুন ব্রিজ মোড় ও দেওয়ানহাট চত্বরে।
এছাড়া ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল ১০টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে দোয়া, মিলাদ ও আলোচনা সভা, ১৫ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মরণে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সকাল ৯টায় খতমে কোরআন, দোয়া ও মিলাদ, সকাল ১০টায় মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ এবং সকাল ১১টায় স্মরণসভা, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ১০টায় থিয়েটার ইনস্টিটিউট হলে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
বাসস/জিই/কেএস/বিকেডি/১৯২৯/কেএমকে