বাসস দেশ-৫ : ঝালকাঠিতে আট জামায়াত নেতা আটক

116

বাসস দেশ-৫
জামায়াত-আটক
ঝালকাঠিতে আট জামায়াত নেতা আটক
ঝালকাঠি, ১০ আগস্ট, ২০১৮ (বাসস) : নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠককালে ঝালকাঠিতে আট জামায়াত নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ শুক্রবার বেলা ১১টার দিকে শহরের পূর্ব চাঁদকাঠি বিআইপির পেছনে মরিয়ম ম্যানসনের পাঁচতলা ভবনের একটি ফ্য¬াট থেকে তাদের আটক করা হয়। ঝালকাঠি ডিবি পুলিশের কর্মকর্তা মো. কামরুজ্জামান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।
আটককৃতরা হলেন- জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারী এডভোকেট নাছির উদ্দিন, সাবেক জেলা সেক্রেটারী এডভোকেট বিএ ম আমিনুল ইসলাম, সদর থানা জামায়াতের সেক্রেটারী মাওলানা মনিরুজ্জামান, কেওড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল মালেক সিকদার, রাজাপুর উপজেলা জামায়াতের সদস্য শাহজামাল হাওলাদার, বরিশাল জামায়াতের সদস্য কাওছার আহম্মেদ, ঝালকাঠি জেলা জামায়াতের রোকন জাকির হোসেন ও হাবিবুর রহমান।
মোঃ কামরুজ্জামান জানান, পূর্বচাঁদকাঠির মরিয়ম ম্যানশনের পঞ্চম তলার একটি ফ্য¬াটে ভাড়া থাকেন জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারী এডভোকেট নাছির উদ্দিন। তাঁর বাসায় সকালে গোপন বৈঠকে বসেন জেলার শীর্ষ জামায়াত নেতারা। সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনায় এ বৈঠক চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে ঝালকাঠি গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বৈঠকে উপস্থিত আটজনকে আটক করে। তাদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নাশকতার পরিকল্পনার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে আদালতে পাঠানো হবে।
বাসস/সংবাদদাতা/আসচৌ/১৫৪৫/-আসচৌ