বাসস দেশ-৪২ : বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর হামলাকারীদের আইন সংশোধন করে শাস্তি দিতে হবে : ইন্দিরা

105

বাসস দেশ-৪২
বঙ্গবন্ধু-ভাস্কর্য
বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর হামলাকারীদের আইন সংশোধন করে শাস্তি দিতে হবে : ইন্দিরা
ঢাকা, ৭ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের উপর যারা আঘাত হেনেছে তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে। প্রয়োজনে আইন সংশোধন করে শাস্তি দিতে হবে।
আজ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাস স্ট্যান্ডে নির্মিত ‘বীর মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ’ শ্রদ্ধাঞ্জলি দেওয়া শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এ কথা বলেন।
তিনি বলেন,বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার উপর আঘাত এই দেশের জনগণ মেনে নেবেনা। যে ষড়যন্ত্রকারী ও কুচক্রীরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে তাদের কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে। প্রয়োজনে তাদের সমুচিত জবাব দেয়া হবে।
ইন্দিরা বলেন,বঙ্গবন্ধুর ভাস্কর্য দেশে আছে এবং থাকবে। যা নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেবে ও শহিদদের বীরত্বগাঁথা তুলে ধরবে।
মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারে সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন , যুদ্ধকালীন থানা কমান্ডার মো. রফিকুল ইসলাম বীর প্রতীক, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তালেব ভূইয়া ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুন নাহার শিল্পী।
উল্লেখ্য,১৯৭১ সালের ৭ ডিসেম্বর গজারিয়ার ভবেরচর ঈদগাহ ব্রিজে সম্মুখ যুদ্ধে বীর মুক্তিযোদ্ধা ১২ জন শহিদ হন। তারা হলেন,শহিদ বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান জাহাঙ্গীর (১৩), শহিদ বীর মুক্তিযোদ্ধা মো: ইদ্রিস আলী সরকার (১৮), শহিদ বীর মুক্তিযোদ্ধা আ: আউয়াল (১৩), শহিদ বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন (গোগা) (১৪), শহিদ বীর মুক্তিযোদ্ধা শাহজালাল মৃধা (১৩), শহিদবীর মুক্তিযোদ্ধা শুভাস চন্দ্র মালী (১৫), শহিদ বীর মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেন (১৪), শহিদ বীর মুক্তিযোদ্ধা মো: ইসমাইল সরকার (৩৬), শহিদ বীর মুক্তিযোদ্ধা হরিপদ চক্রবর্তী (২০), শহিদ বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম (১৬), শহিদ বীর মুক্তিযোদ্ধা আহম্মদ বেপারী (১৪) ও শহিদ বীর মুক্তিযোদ্ধা রায়মোহন চক্রবর্তী(৫০)।
বাসস/সবি/এসএস/১৯২৬/কেকে