বাসস দেশ-৩২ : মাগুরা মুক্ত দিবস পালিত

95

বাসস দেশ-৩২
মাগুরা-মুক্ত দিবস
মাগুরা মুক্ত দিবস পালিত
মাগুরা, ৭ ডিসেম্বর, ২০২০ (বাসস): জেলায় আজ সোমবার নানা কর্মসূচীর মধ্যে দিয়ে মাগুরা মুক্ত দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে।
সোমবার বেলা সাড়ে ১১ টায় শহরের নোমানী ময়দানে মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অপর্ন করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।
এছাড়া জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, মাগুরা পৌরসভা, সরকারী হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।পুষ্পস্তবক অর্পন শেষে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
পরে মাগুরা মুক্ত দিবস উপলক্ষে জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে নোমানী ময়দানে আয়োজিত আলোচনাসভায় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরসহ বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ অংশ নেন।
বিকাল ৩ টায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা, সাপখেলা ও অষ্টক গান পরিবেশন করেন শিল্পীরা। সন্ধ্যায় শহরের প্রধান প্রধান সড়ক ও বাড়ির ছাদে ব্লাক আউট ও মোমবাতি প্রজ্বলন করার কথা রয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৭৪০/-এমকে