সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশা আর নেই

460

সিলেট, ৭ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশা (৮৫) আর নেই। রোববার রাত পৌনে ১০টায় নগরীর একটি প্রাইভেট হাসপাতালে বার্ধক্যজনিত রোগে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি ৪ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহি রেখে গেছেন।
তার মৃত্যুতে আত্মীয়-স্বজনসহ রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে আসে। সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের ছালিয়া গ্রামের বাসিন্দা মফিজুর রহমান বাদশা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সশস্ত্র সংগ্রামে একজন সংগঠক ও অগ্রভাগের একজন যোদ্ধা ছিলেন। তিনি সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের একাধিক বারের সভাপতির দায়িত্ব পালন করেন।
আজ সোমবার বেলা ২ টায় নিজ বাড়ির পাশের মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।
মফিজুর রহমান বাদশা’র মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী, মফিজুর রহমান বাদশা’র কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তার মৃত্যুতে সিলেটবাসী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন বিশ্বস্ত ও নিবেদিত প্রাণ সংগঠককে হারালো। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনসহ রাজনৈতিক অনুসারীদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
এছাড়াও, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মফিজুর রহমান বাদশার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি ও সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদ, সবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুজাত আলী রফিক, সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন প্রমুখ।