বাসস দেশ-৪৪ : বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন বিক্ষোভ

159

বাসস দেশ-৪৪
চট্টগ্রাম – ভাস্কর্য
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন বিক্ষোভ
চট্টগ্রাম, ৬ ডিসেম্বর ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আজ চট্টগ্রামে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে। এসব কর্মসূচি থেকে জাতির জনকের ভাস্কর্য ভাঙার এ গর্হিত কাজে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানানো হয়।
চট্টগ্রাম বিশ^বিদ্যালয় পরিবারের উদ্যোগে আজ দুপুরে ক্যাম্পাসের বঙ্গবন্ধু চত্বরে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। এতে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশ^বিদ্যালয় পরিবারের বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বে সকল ক্ষেত্রে দেশ যখন বিশে^র কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত হচ্ছে ঠিক তখনি কুচক্রিমহল তাদের হীন স্বার্থ চরিতার্থে জাতির পিতার ভাস্কর্য ভাঙার মতো ঔদ্ধত্যপূর্ণ আচরণে লিপ্ত হয়েছে। সাম্প্রদায়িক এ গোষ্ঠীকে কোনভাবেই তাদের হীন স্বার্থ চরিতার্থ করতে দেয়া যাবে না মর্মে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এদিকে, মহানগর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিলোত্তর এক প্রতিবাদ সমাবেশ আজ বিকালে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের শ্রম সম্পাদক আবদুল আহাদ। বক্তব্য রাখেন লবণ শ্রমিক লীগের সভাপতি আবদুল মতিন মাস্টার, নগর শ্রমিক লীগ নেতা আবুল হোসেন আবু প্রমুখ।
বক্তারা বলেন, পবিত্র ইসলাম ধর্মের নামে ১৯৭১ সালে গণহত্যা ও নারী নির্যাতন হয়েছিল। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে এসে একাত্তরের সেই অশুভ শক্তি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করে দুঃসাহস দেখিয়েছে। তারা নানা ইস্যু তৈরি করে সরকার উৎখাত করার অপচেষ্টা চালাচ্ছে। তাদের বিষদাঁত এবার সমূলে উৎপাটন করে ফেলতে হবে।
বাসস/জিই/কেএস/কেসি/২০৩৫/কেকে