বাসসদেশ-৪৩ : বঙ্গবন্ধু’র ভাস্কর্য বিরোধীদের কঠোর জবাব দেয়া হবে : খালিদ মাহমুদ চৌধুরী

176

বাসসদেশ-৪৩
নৌপ্রতিমন্ত্রী-আলোচনা
বঙ্গবন্ধু’র ভাস্কর্য বিরোধীদের কঠোর জবাব দেয়া হবে : খালিদ মাহমুদ চৌধুরী
ঢাকা, ৬ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যবিরোধীদের কঠোর জবাবদেয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
তিনি বলেন, যারা বাংলাদেশে পাকিস্তানের স্বপ্ন বাস্তবায়ন করার জন্য এখনো স্বপ্ন দেখে, ভাস্কর্যের নামে তারা বঙ্গবন্ধুর উপর আক্রমণ করতে চায়।যে বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শের উপর দাঁড়িয়ে আছে, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যে বাংলাদেশের পতাকা সমগ্র পৃথিবীতে পত পত করে উড়ছে। সেই জায়গায় তারা বঙ্গবন্ধুকে আঘাত করতে চায়!’
প্রতিমন্ত্রী আজ রোববার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলাস্থ সেতাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ‘৬-ডিসেম্বর বোচাগঞ্জ মুক্ত দিবস’ উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে কেউ হত্যা করতে পারে নাই। জিয়া, এরশাদ, খালেদা জিয়াও পারে নাই, পাকিস্তানিরাও পারে নাই। বঙ্গবন্ধু কোন ব্যক্তি নন, বঙ্গবন্ধু একটি আদর্শ, একটি প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু এই স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা, জাতির পিতা।
ভাস্কর্যবিরোধিদের হুঁশিয়ার করে তিনি বলেন, স্বাধীনতা বিরোধিরা এদেশকে অনেক পিছিয়ে দিয়েছে। আমরা আর পিছিয়েযেতে চাইনা। অপরাধের কঠোর জবাবদেয়া হবে।
বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধিদের উদ্দেশ্যে খালিদ মাহমুদচৌধুরী বলেন, তারা জানেনা, বাংলাদেশের জন্মদাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন আমাদের জাতীয় পতাকা উড়বে, ততদিন বঙ্গবন্ধু অমর হয়ে থাকবে। বঙ্গবন্ধু অমরত্ব লাভ করেছেন। তাকেকেউ হত্যা করতে পারবেনা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. জাফর উল্লাহ, সেতাবগঞ্জ পৌর মেয়র এম এ সবুর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী প্রমুখ।
প্রতিমন্ত্রী এর আগে মুজিববর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায়বোচাগঞ্জের রণগাঁও ইউনিয়নের বাসুদেবপুরে ‘ভূমিহীন গৃহহীনদের জন্য বাড়ি নির্মাণ’ কাজের উদ্বোধন করেন।
বাসস/সবি/বিকেডি/২০১৩/কেকে