বাসস দেশ-৪২ : জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গা রাষ্ট্রদ্রোহিতার শামিল : ইন্দিরা

212

বাসস দেশ-৪২
বঙ্গবন্ধু-ভাস্কর্য-রাষ্ট্রদ্রোহিতা
জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গা রাষ্ট্রদ্রোহিতার শামিল : ইন্দিরা
ঢাকা, ৬ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গা রাষ্ট্রদ্রোহিতার শামিল। যারা এ ধরনের ঘৃণিত কাজ করছে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।
আজ বাংলাদেশ মহিলা পরিষদ আয়োজিত ‘নারী ও কন্যা নির্যাতন এবং সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ ’ বিষয়ে প্রশাসন ও পেশাজীবীদের সাথে এক অলাইন মতবিনিময়’ সভায় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এ কথা বলেন।
তিনি বলেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। তাঁর ভাস্কর্য নিয়ে ঔদ্ধত্যপূর্ণ কোন বিষয় মেনে নেওয়া হবে না।
ইন্দিরা বলেন,যারা নারীর অধিকার মানে না, মানে তেঁতুল তত্ত্ব, তারা ধর্ষকদের পক্ষে কথা বলে। এই ধর্ষকদের পক্ষে যারা অবস্থান নেয়, তাদের জায়গা বাংলাদেশে হবে না। এদের জায়গা ওই পাকিস্তানে।
এদিকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নারীদের গর্জে উঠার আহ্বান জানিয়ে তিনি বলেন, এদেশের মা-বোনেরা গর্জে উঠো,জেগে উঠো নারীরা,প্রতিহত কর ওই ধর্ম বিরোধী-স্বাধীনতা বিরোধী মৌলবাদিদের।
প্রতিমন্ত্রী বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধে সরকার বদ্ধ পরিকর। সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। নারী নির্যাতনের বিচারকার্য আর আগের মতো ঝুলে থাকবে না। বর্তমানে সময়ের প্রয়োজনে নারীও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করা হয়েছে। অতি সংক্ষিপ্ত সময়ে বিচার শেষ হচ্ছে। এখন জনগণ সুফল পাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।
‘ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ-আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি।’ শ্লোগানে আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডা. ফাওজিয়া মোসলেম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ড. মো: শাহাদৎ হোসেন মাহমুদ, জাতীয় বার্ন ইউনিটের চিফ কো-অর্ডিনেটর ডা. সামন্তলাল সেন। স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ মহিলা পরিষদের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদা রেহানা বেগমসহ বিভিন্ন পেশাজিবী ও গবেষকরা বক্তৃতা করেন।।
বাসস/সবি/এসএস/১৯৪৫/কেকে