বাসস ক্রীড়া-১৪ : ফিটনেস পরীক্ষায় উত্তীর্ন, বঙ্গবন্ধু টি-২০ কাপে খেলার ছাড়পত্র পেলেন মাশরাফি

140

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-ম্যাস-ফিটনেস-ছাড়পত্র
ফিটনেস পরীক্ষায় উত্তীর্ন, বঙ্গবন্ধু টি-২০ কাপে খেলার ছাড়পত্র পেলেন মাশরাফি
ঢাকা, ৬ ডিসেম্বর ২০২০ (বাসস/এএফপি): বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য আজ ফিটনেস পরীক্ষায় উত্তীর্ন হয়ে ছাড়পত্র পেয়েছেন ফাস্ট বোলার মাশরাফি বিন মোর্তাজা।
সাবেক বাংলাদেশ অধিনায়ককে দলভুক্ত করতে আগ্রহ প্রকাশ করেছিল ফরচুন বরিশাল, জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিদ্ধান্ত অনুযায়ী একাধিক দল কোন একজন খেলোয়াড়ের প্রতি আগ্রহ প্রকাশ করলে তাদেরকে লটারি ভাগ্যের সহায়তা নিতে হবে। শেষ পর্যন্ত লটারিতে বা ভাগ্যের জোড়ে খুলনা পেয়েছে মাশরাফিকে।
মাশরাফি আজ সাংবাদিকদের বলেন,‘ আজ আমি বিসিবি আয়োজিত ফিটনেস টেস্টে অংশ নিয়েছি। পরীক্ষায় আমি উত্তীর্ন হয়েছি। পরের ধাপে আমি কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দিয়েছি। আগামীকাল (সোমবার) পাওয়া যাবে করোনা টেস্টের ফল।’
সাবেক অধিনায়কের ফিটনেস পরীক্ষা প্রসঙ্গে বিসিবি ট্রেইনার তুষার কান্তি হাওলাদার বলেন,‘ আজ সকালে মাশরাফি ফিটনেস পরীক্ষা দিয়েছেন। সেখানে তিনি উত্তীর্ন হয়েছেন। এখন এই টুর্নামেন্টে খেলতে তার জন্য আর কোন বাঁধা রইল না।’
টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য নিজের ফিটনেস ফিরে পেতে ১০ কেজিরও বেশী ওজন কমিয়েছেন মাশরাফি। গত মার্চে সর্বশেষ প্রতিদ্বন্দ্বিতামুলক ম্যাচ খেলেছেন মাশরাফি। ওডিআই সিরিজে প্রতিপক্ষ ছিল সফরকারী জিম্বাবুয়ে। ওই সিরিজ শেষে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব থেকে পদত্যাগ করেন মাশরাফি। তবে অবসরে না গিয়ে ক্রিকেট খেলা চালিয়ে যাবার ইচ্ছা প্রকাশ করেন নড়াইল এক্সপ্রেস।
হাওলাদার বলেন,‘ তিনি দারুন ভাল অবস্থায় রয়েছেন। ম্যাচ ফিটনেস অবশ্য কিছুটা আলাদা। আমার মনে হয় সেখানে তার কোন সমস্যা হবে না। এখন মাশরাফি কোন পদ্ধতিতে টুর্নামেন্টে খেলবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড।’
ইনজুরির কারণে বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে রাখা হযনি মাশরাফির নাম। তবে বাংলাদেশের সবচেয়ে সফল এই দলনেতার খেলার পথ উন্মুক্ত করে রেখেছিল বিসিবি। বাংলাদেশের ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থা জানায় ইচ্ছা করলে ড্রাফটের বাইরে থেকেও খেলোয়াড় দলে ভেড়াতে পারবে ক্লাবগুলো। কোন খেলোয়াড়ের জন্য যদি একাধিক ক্লাব আগ্রহ প্রকাশ করে, তাহলে এর নিষ্পত্তি হবে লটারিতে।
আজ ফিটনেস টেস্টের পর করোনা পরীক্ষার নমুনা দিযেছেন মাশরাফি। সেখানে উত্তর্ন হলেই জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন তিনি। তবে কোন গ্রেড তাকে দেয়া হবে সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। বিসিবি কর্মকর্তারা বলেন টুর্নামেন্টে খেলার জন্য ট্যাকনিক্যাল কমিটির অনুমোদন পাবার পর পারিশ্রমিকের পরিমান নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
বাসস/এসএমপি/এমএইচসি/১৯০০/স্বব