বাসস দেশ-৩৬ : বৃহত্তর নোয়াখালী কর্মকর্তা ফোরামের নির্বাহী পরিষদ গঠন

259

বাসস দেশ-৩৬
বৃহত্তর নোয়াখালী-কর্মকর্তা
বৃহত্তর নোয়াখালী কর্মকর্তা ফোরামের নির্বাহী পরিষদ গঠন
ঢাকা, ৬ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনকে সভাপতি এবং আটাব সচিব মো. ইমরানকে মহাসচিব করে বৃহত্তর নোয়াখালী কর্মকর্তা ফোরাম’ গঠন করা হয়েছে।
সাবেক সচিব কে.এম মোজাম্মেলকে তেত্রিশ সদস্য বিশিষ্ট এ কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি করা হয়েছে।
গত শুক্রবার রাজধানীর বেইলি রোডস্থ অফিসার্স ক্লাবে ফোরামের সদস্যদের উপস্থিতিতে উপদেষ্টা কমিটির অনুমোদনক্রমে আগামী তিন বছরের জন্য এ কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। এসময় উপস্থিত সদস্য ছাড়াও ফোরামের সদস্যগণ ওয়েমিনারএ সংযুক্ত ছিলেন।
পরিষদের অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতির দায়িত্ব পান নৌ-পরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী এবং অতিরিক্ত আইজিপি মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী। তিনজন যুগ্ম-মহাসচিবের দায়িত্ব পান যথাক্রমে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটের সাবেক পরিচালক ও যুগ্মসচিব কামাল উদ্দিন, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সত্যজিত কর্মকার এবং বাংলাদেশ কাস্টমস্ এর কমিশনার মো. বেলাল হোসেন। কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন আবাসন অধিদপ্তরের সাবেক অতিরিক্ত পরিচালক মো. আব্দুর রব ভূঁইয়া।
সাংগঠনিক সচিবের দায়িত্ব দেয়া হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলামকে। যুগ্ম-সাংগঠনিক সচিবের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহযোগি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং আবাসন অধিদপ্তরের সহকারী পরিচালক নূর উদ্দিন আহমদ। সমাজকল্যাণ সচিব জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব মো. রফিকুল ইসলাম, প্রকাশনা সচিব সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মো. আবু নাছের, সংস্কৃতি ও ক্রীড়া সচিব ইআরডি’র উপসচিব বেগম আজিজুন নাহার, প্রচার সচিব তথ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন, দপ্তর সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সিস্টেম এনালিস্ট মো. মোছলেহ উদ্দিন।
এছাড়া সদস্য নির্বাচিত হয়েছেন বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান, এসআরআইডিএ’র চেয়ারম্যান মোহাম্মদ আলাউদ্দিন, যুগ্ম-সচিব মো. আনোয়ার হোসেন, আয়কর কমিশনার ইকবাল হোসেন, জেলা ও দায়রা জজ একিউএম নাসির উদ্দিন, সড়ক ও জনপথ অধিদপ্তরে অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা তারেক ইকবাল, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জিন্নাত রেহানা, প্রধামন্ত্রীর কার্যালয়ের পরিচালক জসিম উদ্দিন হায়দার, পুলিশ স্টাফ কলেজের পরিচালক মোহাম্মদ শাহজাহান, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের অধ্যাপক ডা. আবুল কালাম মো. মনজুরুল আলম, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ উপদেষ্টার একান্ত সচিব মোক্তাদির আজিজ, ডিএমপি’র এডিসি ফজলুর রহমান, দুদকের পরিচালক মো. নাসির উদ্দিন এবং এনএসআই’র অতিরিক্ত পরিচালক মনসুর আহমেদ।
সভায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি মো. শাহজাহান, সাবেক সভাপতি ও মন্ত্রিপরিষদ সচিব ড. সা’দত হোসেন ও সাবেক কোষাধ্যক্ষ মো. বিল্লাল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।
বাসস/সবি/এমআর/১৮২৫/কেকে