বাসস ক্রীড়া-৯ : সিরি এ: ঘুরে দাঁড়িয়ে তুরিনোকে হারাল জুভেন্টাস, দ্বিতীয় অবস্থানে ইন্টার

110

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ইতাইল-সিরি এ
ঘুরে দাঁড়িয়ে তুরিনোকে হারাল জুভেন্টাস, দ্বিতীয় অবস্থানে ইন্টার
মিলান, ৬ ডিসেম্বর ২০২০ (বাসস/এএফপি): পিছিয়ে পড়েও তুরিনোকে ২-১ গোলে পরাজিত করেছে জুভেন্টাস। ইতালীয় চ্যাম্পিয়ন দলে যোগ দেবার পর শনিবার প্রথম গোলের দেখা পেয়েছেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনি। তবে তালিকার দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে ইন্টার মিলান।
ম্যাচের ৭৮ মিনিটে দর্শনীয় হেডে গোল করেন ম্যাককেনি। এতেই সমতায় পৌঁছে যায় জুভেন্টাস। এর আগে নিকোলাস নিকোলৌ প্রথমার্ধে গোল করে এগিয়ে দিয়েছিলেন তুরিনোকে। সমতায় ফেরানো জুভেন্টাসকে ৮৯তম মিনিটে গোল করে জয়ের বন্দরে পৌঁছে দেন লিওনার্দো বনুচ্চি। এই জয়ে ১০ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ২০ পয়েন্ট। কারণ দশ ম্যাচে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
এদিকে নিজেদের মাঠে বোলনকে ৩-১ গোলে হারিয়েছে ইন্টার মিলান। বিজয়ী দলের হয়ে বেলজিয়ান তারকা রোমেলো লুকাকুর সূচনা গোলের পর জোড়া গোলে ইন্টারের জয়কে ত্বরান্বিত করেছেন আসরাফ হাকিমি। এই জয়ে ইন্টারের সংগ্রহ দাঁড়িয়েছে ২১ পয়েন্ট। তাদের চেয়ে দুই পয়েন্ট বেশী নিয়ে তালিকার শীর্ষে রয়েছে এসি মিলান। বোলনের হয়ে একমাত্র গোলটি পরিশোধ করেছেন ইমানুয়েল ভিগনাটো।
তুরিনে জুভেন্টাসের ম্যাচের আগে ক্যারিয়ারে ৭৫০তম গোলের মাইলফলক স্পর্শ করায় বিশেষ একটি জার্সি উপহার দেয়া হয় পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে।
তবে ম্যাচে রোনালদোর ভুমিকা ছিল সতীর্থদের সহযোগিতামুলক। জার্মান ক্লাব সালকে থেকে ধারে যোগ দেয়া ২২ বছর বয়সি ম্যাককেনিকে দারুনভাবে সহযোগিতা করেছেন সিআর সেভেন।
শেষ পর্যন্ত জুভেন্টাস নিজেদের দক্ষতা প্রদর্শন করতে পেরেছে উল্লেখ করে বনুচ্চি বলেন,‘ তুরিনোর প্রতি আমার সমীহ রয়েছে। তবে প্রথমার্ধে আমাদের অর্ধগতির সুযোগে তারা এগিয়ে গিয়েছিল। দ্বিতীয়ার্ধে আমরা নিজেদেরকে ফের ফিরে পেয়েছি এবং তীব্র ইচ্ছা শক্তির প্রতিফলন ঘটিয়ে এর প্রদর্শনী আমরা উপহার দিয়েছি।’
আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে বার্সেলোনা সফর করবে জুভেন্টাস। কাতালান ক্লাবটি গতকাল লা লীগায় ফের পরাজিত হয়েছে।
শনিবার অনুষ্ঠিত সিরি এ লীগের আরেক ম্যাচে ল্যাৎসিও ২-১ গোলে হারিয়েছে স্পেজিয়াকে। বিজয়ী দলের হয়ে গোল করেছেন সিরো ইমোবিল ও মিলিঙ্কোভিচ -সেভিক। ইমোবিলের জন্য এটি ছিল মৌসুমের ১০ম গোল।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২০/স্বব