বাসস দেশ-২৪ : বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা অত্যন্ত সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে : তাজুল

97

বাসস দেশ-২৪
তাজুল-বঙ্গবন্ধু-ভাস্কর্য
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা অত্যন্ত সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে : তাজুল
ঢাকা, ৬ ডিসেম্বর, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের ঘটনা অত্যন্ত সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে।
এই ঘটনাকে অত্যন্ত নিন্দনীয় হিসেবে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
তাজুল ইসলাম আজ সকালে মন্ত্রণালয়ের নিজ কক্ষে তার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরানের সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
মো. তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু মানুষের অধিকার আদায়ে তাঁর সারাজীবন লড়াই করে গেছেন। আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আমরা এখন যদি তাঁর সম্মান রক্ষা করতে না পারি তাহলে জাতি হিসেবে সেটা আমাদের ব্যর্থতা।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান করা জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত দুর্ভাগ্যের বিষয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতা বিরোধী শক্তির যোগসাজসে ও দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করায় আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। যা আমরা এখনও কাটিয়ে উঠতে পারিনি।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ার যে স্বপ্ন দেখছি, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালের মধ্যেই তা বাস্তবায়িত হতো।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর অবদান, দর্শন ও আত্মত্যাগের জন্যই আমরা স্বাধীন ও সার্বভৌম এই বাংলাদেশ পেয়েছি। আমরা যদি তাঁর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে না পারি আমাদের জন্য তার চেয়ে দুর্ভাগ্যজনক আর কিছু হতে পারে না।
এর আগে তাজুল ইসলাম এবং মোস্তফা ওসমান তুরান উভয়েই দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
এ সময় তারা অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থা, বর্জ্য ব্যবস্থাপনা, পানি নিষ্কাশন, সাংস্কৃতিক ও গ্রামীণ উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
তুরস্কের রাষ্ট্রদূত তুরান বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।
বাসস/সবি/এমএএস/১৬২০/এএএ