বাসসদেশ-৩৮ : বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ

177

বাসসদেশ-৩৮
আওয়ামী লীগ-বিক্ষোভ
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ
ঢাকা, ৫ ডিসেম্বর, ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
আজ শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে পৃথক পৃথকভাবে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির নেতৃত্বে এই বিক্ষোভ মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে জিপিও, গুলিস্থানসহ আশেপাশের এলাকা ঘুুরে একই স্থানে এসে শেষ হয়।
এ সময়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুল আমিন রুহুল, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও গোলাম সারোওয়ার কবির, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।
সন্ধ্যা সাড়ে ৬ টায় ধানমন্ডি থেকে এই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের করা হয়। মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি মিছিলে নেতৃত্ব দেন।
বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী যুবলীগ। সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউতে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময়ে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান বাদশা, সংগঠনিক সম্পাদক কাজী মাজাহারুল, সাইফুর রহমান সোহাগ ও জহির উদ্দিন খসড়–, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, সহদপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করেছে কৃষক লীগ। সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়। মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ’র আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষক লীগের সহ-সভাপতি শেখ মোঃ জাহাঙ্গীর আলম, মোস্তফা কামাল চৌধুরী, মোঃ আবুল হোসেন ও মাকসুদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, একেএম আজম খান, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট গাজী জসিম উদ্দিন ও নূরে আলম সিদ্দিকী হক, ঢাকা মহানগর কৃষক লীগের সভাপতি আবদুস সালাম বাবু, ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক মোঃ হালিম খান প্রমুখ।
বাসস/বিকেডি/২০৫৫/-শআ