বাসস ক্রীড়া-১৩ : খালেদের স্বপ্ন টেস্ট দলে জায়গা পাওয়া

121

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-খালেদ
খালেদের স্বপ্ন টেস্ট দলে জায়গা পাওয়া
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০ (বাসস) : চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে দুর্দান্ত পারফরমেন্স করে টেস্ট দলে ফেরার স্বপ্ন দেখছেন তরুন পেসার খালেদ আহমেদ।
বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের প্লেয়ার ড্রাফটের প্রথম দিকে খালেদকে দলে নেয়নি কোন দল। তবে জেমকন খুলনার শফিউল ইসলামের ইনজুরিতে টুর্নামেন্টে খেলার সুযোগ তৈরি হয়েছে খালেদের।
ইনজুরির কারনে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন খালেদ। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) দিয়ে গেল মার্চে মাঠে ফিরেন খালেদ। কিন্তু দুর্ভাগ্যক্রমে করোনার কারনে আসরটি স্থগিত হয়ে যায়।
এরপর বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে আবারো মাঠে ফিরে আসেন খালেদ। সেখানে মাত্র দুই ম্যাচ খেলেন তিনি। কিন্তু বল হাতে জ্বলে উঠতে পারেননি খালেদ।
দেশের হয়ে মাত্র ২টি টেস্ট খেলেছেন খালেদ। টেস্ট বোলার হিসেবে দলে সুযোগ পান তিনি। ২০১৬ সালে বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে দারুন পারফরমেন্স করেন খালেদ। ১৮টি টি-টুয়েন্টি ম্যাচে ১৯ উইকেট শিকার করেন ২৮ বছর বয়সী এই পেসার। ২০১৯ সালে বঙ্গবন্ধু বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে খেলেছিলেন খালেদ।
আজ খালেদ বলেন, ‘অবশ্যই টেস্ট নিয়ে আমার পরিকল্পনা আছে। ইনজুরির কারনে দীর্ঘদিন আমি দলের বাইরে ছিলাম। এই মূর্হুতে আমি যেকোন পর্যায়ে ক্রিকেট খেলতে প্রস্তুত।’
তিনি আরও বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ পেতে হলে, আমাকে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে ভালো করতে হবে। ম্যাচ খেলার সুযোগ পেলে ভালো করার সর্বাত্মক চেষ্টা করবো।’
বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের প্রথম দু’ম্যাচে খেলেছিলেন শফিউল। ফরচুন বরিশালের বিপক্ষে প্রথম ম্যাচে ২ উইকেট নেন তিনি। তবে দ্বিতীয় ম্যাচে উইকেট শুন্য ছিলেন শফিউল।
পিঠের ইনজুরির কারনে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছেন শফিউল। শফিউলের পরিবর্তে জেমকন খুলনায় সুযোগ পাওয়াটা কাজে লাগাতে চান খালেদ।
তিনি বলেন, ‘সুযোগ পেয়ে ভালো লাগছে। আমি বাড়িতে অনুশীলনেন মধ্যেই ছিলাম। আশা করি কোন সমস্যা হবে না এবং সুযোগটি কাজে লাগাতে সক্ষম হবো।’
বাসস/এএমটি/১৯৫০/স্বব