বাসস ক্রীড়া-১৪ : বাবরের বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ

154

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বাবর
বাবরের বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ
ঢাকা, ৫ ডিসেম্বর, ২০২০ (বাসস) : বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েও না করায় সম্প্রতি পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের বিপক্ষে আদালতে অভিযোগ করেছেন এক নারী। অভিযোগকারী ওই নারীকে কোনোভাবে হয়রানি না করতে বাবর ও তার পরিবারকে নির্দেশ দিয়েছেন আদালত। ঐ নারীর করা অভিযোগ প্রমানিত হলে, বাবরকে কঠিন শাস্তিই হয়তো পেতে হবে।
গত সপ্তাহে লাহোরে সংবাদ সম্মেলন করার পর সেখানকার আদালতে অভিযোগ করেন পাকিস্তানের এক নারী। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সাথে অবৈধ শারীরিক সম্পর্ক গড়েছেন বাবর। এরপর অন্তস্বত্বা হলে সেটিও গর্ভপাত করাতে বাধ্যও করেন বলে অভিযোগ করেন বৈ নারী।
প্রমাণ হিসেবে আদালতে চিকিৎসা-সংক্রান্ত কাগজপত্রও দিয়েছেন অভিযোগকারী নারী। এর আগে পাকিস্তানে নাসেরাবাদ পুলিশ স্টেশনে বাবরের বিরুদ্ধে এফআইআর করাতে গেলে, বিয়ের করার প্রতিশ্রুতি দিয়ে এফআইআর ফিরিয়ে নিতে অনুরোধ করেন বলেও জানান অভিযোগকারী নারী।
আদালতে অভিযোগ করে নিরাপত্তার অভাব বোধ করছেন ঐ নারী। অভিযোগকারী নারীর আবেদনের ভিত্তিতে বাবর ও তার পরিবার যেন তাকে কোনোভাবে হয়রানি না করে, সে বিষয়ে আদালত আজ নির্দেশ দিয়েছে, ।
গত সপ্তাহে লাহোরে সংবাদ সম্মেলন করে ওই নারী আরও জানান, বাবরের সাথে ১০ বছর ধরে সর্ম্পক। বাবর ও সে স্কুলের সহপাঠী ছিলেন। বাবরকে বিভিন্ন সময়ে আর্থিকভাবেও সাহায্য করেছেন।
অভিযোগকারী নারী বলেন, ‘আমি বাবরের ক্রিকেটার হয়ে ওঠার পেছনে বড় অবদান রেখেছি। আমার বিউটি পারলারের অর্থ দিয়ে আমি তাকে সাহায্য করেছি। গত ১০ বছরে সে আমার অর্থে জীবন যাপন করেছে।
তবে এ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও বোর্ডের মিডিয়া ও যোগাযোগ বিভাগের পরিচালক সামিউল হাসান কোনো মন্তব্য করতে রাজি হননি।
বাসস/এএমটি/২০২০/স্বব