বাসস দেশ-৩১ : মাগুরা পৌর শিশুপার্কের নির্মাণ কাজ এগিয়ে চলছে

145

বাসস দেশ-৩১
মাগুরা-পৌর শিশু পার্ক
মাগুরা পৌর শিশুপার্কের নির্মাণ কাজ এগিয়ে চলছে
মাগুরা, ৫ ডিসেম্বর, ২০২০ (বাসস): জেলা সদরে মাগুরা পৌরসভার বাস্তবায়নাধিন পৌর শিশুপার্ক ও পিকনিক স্পটের নির্মাণ কাজ এগিয়ে চলছে।
কুমার নদের পাড়ে পারনান্দুয়ালি-লক্ষীকান্দর এলাকায় প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে দুইএকর ৩০ শতাংশ জমিতে বাস্তবায়নাধীন এ পার্কটির নির্মাণকাজ আগামি বছর মে মাস নাগাদ সম্পন্ন হওয়ার কথা রয়েছে।
আজ শনিবার বিকেলে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর পার্কের নির্মান কাজের অগ্রগতি পরিদর্শন করেন।
এসময় মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল, ইউজি আই আইপি’র প্রকল্প প্রকৌশলী হাসনাইন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল জানান, পৌরসভার নাগরিক এবং তাদের সন্তানদের সুস্থ্য বিনোদনের বিষয়টি বিবেচনা করে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে দুই একর ৩০ শতাংশ জমিতে মাগুরা পৌরসভার উদ্যোগে এ পার্কটি নির্মাণ করা হচ্ছে।
প্রকল্প প্রকৌশলী হাসনাইন আহমেদ জানান, নির্মাণাধিন পার্কটিতে ৩২ আসনের একটি হানি সুইং, ২০ আসনের একটি ম্যারিগোরাউন্ড, ১৬ আসনের প্যারাটোপার, ৩২ আসনের একটি আন্ডার হুইল, ১২ আসনের ৬টি ইলেকট্রিক বাম্পার কার, তিনটি কেবিন এবং ৩০ আসনের মিনি ট্রেন, একটি মাল্টি সুইং সহ নানা ধরণের রাইড থাকবে। এ ছাড়া দুটি পিকনিক স্পট, পর্যাপ্ত কার পার্কিং এরিয়া, ফুটপাথ, স্ট্রিট লাইট, দুইটি প্লে-গ্রাউন্ড, দুইটি কটেজ, দুইটি ফোয়ারাসহ বিভিন্ন বিনোদনের সুযোগ সুবিধা থাকবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৩০/-এমকে