বাসস দেশ-৩৪ : গোপালগঞ্জ ও ঝালকাঠিতে আওয়ামী লীগের মানববন্ধন

152

বাসস দেশ-৩৪
মানববন্ধন- গোপালগঞ্জ- ঝালকাঠি
গোপালগঞ্জ ও ঝালকাঠিতে আওয়ামী লীগের মানববন্ধন
ঢাকা, ৪ ডিসেম্বর ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধীতার প্রতিবাদে গোপালগঞ্জে ও ঝালকাঠি জেলায় আজ শুক্রবার বিক্ষোভ-মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে আওয়ামী লীগ।
বাসস-এর গোপালগঞ্জ সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতা ও অপপ্রচারের প্রতিবাদে জেলায় আজ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ এ কর্মসূচী পালন করে। এ কর্মসূচীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতার্মীরা অংশগ্রহন করেন।
শুক্রবার সকাল থেকে জেলা শহরের বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে জড়ো হন নেতার্মীরা। পরে সকাল সাড়ে ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় পৌর পার্কে গিয়ে শেষ হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সিনিয়র সহসভাপতি শেখ রুহুল আমীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী লিয়াকত আলী লেকু প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় বক্তরা অপপ্রচারকারীদের আইনের আওতায় আনার পাশাপাশি দেশের সকল জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের দাবী জানান।
বাসস-এর ঝালকাঠি সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধীতাকারি, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সংবিধান অবমাননাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ শুক্রবার মানববন্ধন করেছে জেলা আওয়ামী লীগ।
শুক্রবার বেলা সাড়ে ১১ টায় ঝালকাঠি পৌরসভার সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি শুরু হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ ও জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির প্রমুখ।
মানববন্ধনে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মানের বিরোধীদের গ্রেপ্তার এবং যথাস্থানে ভাস্কর্য নির্মাণের দাবি জানান। তারা প্রতিটি জেলায় জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি জানান।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৫৬/এমকে