বাসস ক্রীড়া-১৪ : ইয়াসির-আকবরের ব্যাটিংয়ে ঢাকার সংগ্রহ ৫ উইকেটে ১৭৫ রান

159

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বঙ্গবন্ধু টি-টুয়েন্টি
ইয়াসির-আকবরের ব্যাটিংয়ে ঢাকার সংগ্রহ ৫ উইকেটে ১৭৫ রান
ঢাকা, ৪ ডিসেম্বর, ২০২০ (বাসস) : ইয়াসির আলির হাফ-সেঞ্চুরি ও আকবর আলির মারমুখী ব্যাটিংয়ে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের ১২তম ম্যাচে মিনিস্টার রাজশাহীর বিপক্ষে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৫ রান করেছে বেক্সিমকো ঢাকা। ইয়াসির ৩৯ বলে ৬৭ ও আকবর ২৩ বলে অপরাজিত ৪৫ রান করেন।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে মিনিস্টার রাজশাহী। ব্যাট হাতে ব্যর্থ হন ঢাকার দুই ওপেনার নাইম হাসান ও মোহাম্মদ নাইম। নাইম হাসান ১ ও মোহাম্মদ নাইম ৯ রান করে ফিরেন। দুই ওপেনারের পর ব্যর্থ হয়েছেন চার নম্বরে নামা তানজিদ হাসানও। ২ রানে তানজিদ আউট হলে ৪৮ রানেই ৩ উইকেট হারায় ঢাকা।
তবে তিন নম্বরে নামা অধিনায়ক মুশফিকুর রহিম দ্রুত রান তোলার চেষ্টা করেছেন। সফল হতে না পারলেও দলের রানের চাকা সচল রেখেছিলেন তিনি। শেষ পর্যন্ত ২৯ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৩৭ রান করেন মুশফিক।
দলীয় ৬৪ রানে মুশফিক বিদায় নিলে জুটি বাঁধেন ইয়াসির ও আকবর। তখন ইনিংসের ৫৯ বল বাকী ছিলো। রাজশাহীর বোলারদের তুলোধুনো করে ইয়াসির-আকবর জুটি ৫৪ বল খেলে ১০০ রান যোগ করেন।
৯টি চার ও ১টি ছক্কায় নিজের মারমুখী ইনিংসটি সাজান ইয়াসির। তবে ইনিংসের শেষ পর্যন্ত খেলেছেন আকবর। দলকে ১৭৫ রানের সংগ্রহ এনে দিতে মহাগুরুত্বপুর্ন অবদান রাখেন যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর। ৩টি চার ও ২টি ছক্কা হাকান তিন। রাজশাহীর পক্ষে ২টি উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম।
সংক্ষিপ্ত স্কোর :
বেক্সিমকো ঢাকা : ১৭৫/৫, ২০ ওভার (ইয়াসির ৬৭, আকবর ৪৫*, মুকিদুল ২/৩৮)।
বাসস/এএমটি/১৯১৫/স্বব