গোপালগঞ্জে ট্রাফিক আইন মেনে গাড়ি চালালে ফুল আর না মানলে মামলা

264

গোপালগঞ্জ, ৯ আগস্ট ২০১৮ (বাসস) : ট্রাফিক আইন মেনে গাড়ি চালালে ফুল আর না মানলে মামলা। এভাবেই গোপালগঞ্জে পালন হচ্ছে ট্রাফিক সপ্তাহ। ট্রাফিক আইন বাস্তবায়নে পুলিশ ও বিআরটিএ’র কর্মকর্তারা নিরলসভাবে কাজ করছে।
চলমান ট্রাফিক সপ্তাহে জেলা ও উপজেলায় ট্রাফিক আইন মেনে গাড়ি চালাতে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হচ্ছে। সচেতন করা হচ্ছে পথচারিদেরও। এরই সাথে চলছে পুলিশ ও বিআরটিএর যৌথ আভিযান। তারা ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেস ও রেজিষ্টেস্ট্রশন পরীক্ষা-নিরিক্ষা করছে। ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরের বেদগ্রাম, পুলিশ লাইন, কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া মোড়, মুকসুদপুর উপজেলার কলেজ মোড়, টুঙ্গিপাড়ায় বাসস্ট্যান্ড ও কোটালীপাড়া উপজেলা সদরে চেক পোস্ট বসানো হয়েছে।
বিআরটিএ মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে গত রোববার থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত জেলায় মোট ৫’শ ১৯টি মামলা ও ১৯ হাজার টাকা জরিমানা করেছে পুলিশ। এসব অভিযানে নেতৃত্ব দিচ্ছেন গোপালগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আব্দুল্লাহ আল মাসুদ। এছাড়া রয়েছেন সহকারী পুলিশ সুপার (সদর দপ্তর) ইয়াকুব হোসেন ও ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর জিয়াউল হায়দারসহ অর্ধশত পুলিশ সদস্য।