করোনার কারণে রিয়ালের লভ্যাংশ কমেছে ৩৮.১ মিলিয়ন ইউরো

390

মাদ্রিদ, ৪ ডিসেম্বর ২০২০ (বাসস) : করোনা মহামারীর কারণে ২০১৯-২০ অর্থ বছরে ক্লাবের লাভের পরিমাণ ৩ লাখ ১৩ হাজার ইউরো কমে গেছে বলে দাবী জানিয়েছে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আগের অর্থ বছরের তুলনায় যা প্রায় ৩৮.১ মিলিয়ন ইউরো কম।
করোনা মহামারী সত্তেও আগামী ১২ মাসে রাজস্ব আয় ৬১৭ মিলিয়ন ইউরো ছাড়িয়ে যাবে বলে আশা করেছিল রিয়াল। এ সম্পর্কে রিয়ালের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ এর কারনে ক্লাবের লাভের পরিমান প্রায় ১০৬ মিলিয়ন কম হয়েছে। করোনা মহামারী সত্তেও ৩০ জুন পর্যন্ত ক্লাব তার মূল আয়ের পরিমান ৫৫৩ মিলিয়ন ইউরো ধরে রেখেছিল। ২০২০ সালের সর্বমোট ৬১৭ রাজস্ব আয়ের থেকেই ২০২০/২১ মৌসুমের জন্য বাজেট করতে হবে যা আগের বছরের তুলনায় প্রায় ৩০০ মিলিয়ন ইউরো কম।’
আর্থিক এই ক্ষতি পুষিয়ে নেবার জন্য খেলোয়াড়দের বেতন কাটার ওপরই বেশী গুরুত্ব দেয়া হচ্ছে। ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদ ফুটবল দলের সকল খেলোয়াড় ও কোচিং স্টাফসহ বাস্কেটবল দলের প্রত্যেকে তাদের বেতনের ১০ শতাংশ কর্তনের জন্য সম্মত হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। করোনার কারনে লিগ যদি শেষ না হতো তবে এই কর্তনের পরিমান ২০ শতাংশ হতে পারতো।
এর আগে অক্টোবরে মাদ্রিদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা করোনা মহামারীর কারনে ২০৩ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতির ঘোষনা দিয়েছিল।