সিলেটে রাগীব আলী ও তার ছেলের সাজা বহাল

360

সিলেট, ৯ আগস্ট, ২০১৮ (বাসস) : রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের নিম্ন আদালতের দেওয়া সাজা বহাল রেখেছেন সিলেটের বিশেষ দায়রা জজ আদালত।
সিলেটে দেবোত্তোর সম্পত্তি তারাপুর চা বাগান দখলের দায়ে নিম্ন আদালত তাদের ১৪ বছরের সাজা দিয়েছিলেন।
আসামিদের করা আপিলের শুনানি শেষে আজ বৃহস্পতিবার বিচারক দিলীপ কুমার ভৌমিক নিম্ন আদালতের এ রায় বহাল রাখেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জননিরাপত্তা আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই মামলায় ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো ৫টি ধারায় রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ১৪ বছরের কারাদন্ড দেন।
অ্যাডভোকেট নওশাদ বলেন, রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই ওই মামলায় বছরখানেক জেলে ছিলেন। বর্তমানে তারা জামিনে রয়েছেন।
মামলার শুনানিতে আসামি পক্ষের আইনজীবী ছিলেন সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, অ্যাডভোকেট এটিএম মাসুদ টিপু ও অ্যাডভোকেট মঈনুল ইসলাম।
জালিয়াতি ও প্রতারণা করে সিলেটে দেবোত্তোর সম্পত্তি তারাপুর চা বাগান দখলের অভিযোগে রাগীব আলীর বিরুদ্ধে ১৯৯৯ সালে তদন্ত শুরু করে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ২০০৫ সালের ২৭ সেপ্টেম্বর ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতির অভিযোগে কোতোয়ালি থানায় মামলা করেন তৎকালীন ভূমি কমিশনার (এসিল্যান্ড) এস.এম আব্দুল কাদের।
এছাড়া সরকারের ১ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে আরেকটি মামলাও করেন তিনি। মামলায় রাগীব আলী ও তার ছেলের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জাল করে ৪২২ দশমিক ৯৬ একর তারাপুর চা বাগান দখলের অভিযোগ আনা হয়ে ।
পরে উচ্চ অঅদালতের নির্দেশে চা-বাগানের বিভিন্ন স্থাপনা ছাড়াও ৩২৩ একর ভূমি সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তকে বুঝিয়ে দেয় সিলেট জেলা প্রশাসন।